সিরিজ জয়ে চোখ মাহমুদউল্লাহর

|

চ্যাটার্ড বিমানে করে কাল টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তান যাচ্ছে বাংলাদেশ দল। দেশ ছাড়ার আগে মঙ্গলবার শেষবারের মতো মিরপুরে অনুশীলন করে টাইগাররা। এই সফরে নিরাপত্তা বড় ইস্যু হলেও টাইগারদের চোখ সিরিজ জয়ে বলে জানালেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। রাঙ্কিং এ দু’দলের মাঝে বিস্তর পার্থক্য হলেও টাইগারদের ভালো খেলার সামর্থ্য আছে বিশ্বাস তার।

অধিনায়ক জানান, পাকিস্তানের বিপক্ষে সিরিজ জয়ের জন্যই মাঠে নামবে তার দল। সাম্প্রতিক পারফরম্যান্সের কথা বিবেচনায় নিয়েই জয়ের কথা ভাবছেন অধিনায়ক। কারণ পাকিস্তান শেষ ১০টি টি-টোয়েন্টি ম্যাচের ৮ টিতেই হেরেছে।

মাহমুদউল্লাহ বলেন, যদি র‍্যাঙ্কিংটা দেখেন তবে অবশ্য ভিন্ন কথা বলে। আমরা ৯ নম্বরে, ওরা এক নম্বরে। তারা ধারাবাহিকভাবে ফর্মে আছে এই ফরম্যাটে। আমার কাছে মনে হয় যেভাবে আমরা ক্রিকেট খেলছি বিগত কয়েক সিরিজে, আমি খুব আশাবাদী আমরা ভালো করতে পারব। ইনশাল্লাহ আমরা সিরিজ জেতারই চেষ্টা করব ।’

দল নিয়ে স্বস্তির কথা জানালেন মাহমুদউল্লাহ, আমি ব্যক্তিগতভাবে (দল নিয়ে) খুবই খুশি। যারা স্কোয়াডে সুযোগ পেয়েছেন সবাই খুবই ভালো পারফরম্যান্স করেছে এবারের বিপিএলে। ব্যাটসম্যানরা সবাই রান পেয়েছে। বোলাররা যারা ছিল সবাই উইকেট পেয়েছে। আমি সবকিছু নিয়ে খুবই আত্মবিশ্বাসী। দেখার বিষয় আমরা ওখানে গিয়ে কতটুকু ভালোভাবে প্রয়োগ করতে পারি।

মুশফিকুর রহিমের অনুপস্থিতিতে তাকে আর তামিমকে যে বাড়তি দায়িত্ব নিয়ে খেলতে হবে সেটিও অনুভব করেন রিয়াদ। বললেন, আমি এবং তামিম ব্যক্তিগতভাবে অবশ্যই অনুভব করি আমাদের দায়িত্বটা একটু বেশি থাকবে। বিশেষভাবে টপ অর্ডারে তামিমের অভিজ্ঞতা অনেক বেশি মেটার করে। ও খুব ছন্দে আছে, অনেক রান করেছে বিপিএলে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply