দেশিয় অস্ত্রসহ ১১ ডাকাত আটক

|

কুমিল্লা ব্যুরো
কুমিল্লায় দেশিয় অস্ত্রসহ ডাকাত চক্রের ১১ সদস্যকে আটক করা হয়েছে। রবিবার সন্ধ্যায় কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক থেকে এক নারীসহ ওই ডাকাত সদস্যদের আটক করা হয়। এসময় ডাকাতির কাজে ব্যবহৃত একটি মাইক্রোবাস, একটি মোটরসাইকেল, নগদ টাকা এবং মালামাল উদ্ধার করা হয়।

সোমবার কুমিল্লা জেলা পুলিশ সুপার কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম জানান, রংপুর জেলার বদরগঞ্জ উপজেলার নাটারাম গ্রামের বাসিন্দা শাহীন আলম নামে এক ব্যক্তি চট্টগ্রাম যাওয়ার জন্য ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রাম বাবুর্চি এলাকায় গাড়ির জন্য অপেক্ষা করছিলেন। এসময় কুমিল্লার দিক থেকে মোটরসাইকেলে ডাকাতের তিন সদস্য শাহিন আলমকে অতর্কিতভাবে আক্রমণ করে। গলায় চাকু ধরে মোবাইল সেট, নগর টাকা এবং কাঁধে ধাকা ব্যাগ ছিনিয়ে নিয়ে যায়। টহলে থাকা পুলিশ জহির হোসেন এবং জহিরুল ইসলাম নামে দুই ডাকাত সদস্যকে আটক করে। বুলেট (২৮) নামে ডাকাত সদস্য পালিয়ে যাওয়া।

আটককৃত দুই ডাকাতকে জিজ্ঞাসাবাদ, বুলেটের পরিচয় ও আত্মগোপনের সম্ভাব্য স্থানের তথ্য নিয়ে রাতে পার্শ্ববর্তী এলাকাগুলোতে তল্লাশি চালায় পুলিশ। এরমধ্যে পালাতক ডাকাত সদস্য বুলেট মোবাইল ফোনে তার অন্যান্য সহযোগীদের সংবাদ দিলে ডাকাত সদস্যরা চৌদ্দগ্রাম উপজেলার ঘোলপাশা ইউনিয়নের বাবুর্চি এলাকার একতা ব্রিক ফিল্ডে গিয়ে দেশিয় অস্ত্রশস্ত্র প্রদর্শন করে বুলেটকে উদ্ধারের জন্য খোঁজ করতে থাকে। পরবর্তীতে পুলিশ বুলেটকে আটকের জন্য এলাকায় অভিযার পরিচালনা করতে গিয়ে পুলিশের গাড়ির সাথে ডাকাতদের ব্যবহৃত মাইক্রোবাসের মুখোমুখি হয়। পুলিশ মাইক্রোবাসকে দাঁড়ানোর সংকেত দিলে ডাকাত সদস্যরা পালিয়ে যাওয়ার চেষ্টা করলে স্থানীয় লোকজনের সহয়তায় পুলিশ ডাকাত বুলেটসহ আরও ৮ জন সদস্যকে আটক করা হয়।

আটককৃতরা হলেন, কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার দিশাবন্দ এলাকার মৃত জাহাঙ্গীরের ছেলে জহির হোসেন (২৪), একই এলাকার শহীদুল ইসলামের ছেলে জহিরুল ইসলাম (২৫), একই উপজেলার উত্তর রামপুর এলাকার মৃত আবুল হোসেন ছেলে কামরুল হাসান সবুজ (২৬), আব্দুল কুদ্দুসের ছেলে ফেরদৌস হোসেন (২৮), মৃত মহাতব হোসেনের ছেলে কামাল হোসেন (৪৫), চৌদ্দগ্রাম উপজেলার সুয়ারখিল এলাকার ফারুক আহম্মদেও ছেলে ফাহিম আহম্মদ (২২), একই উপজেলার মোস্তাপুর এলাকার আব্দুল ওহাবের ছেলে নেয়ামত উল্লাহ (২৫), শ্রীমন্তপুর এরাকার জয়নাল আবেদীনের ছেলে মো. জুয়েল ওরপে আকাশ,উত্তর রামপুর এলাকার আবদুল কুদ্দুসের স্ত্রী মনোয়ারা বেগম (৪৫), ছেলে বুলেট (২৮) এবং চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলার রামপুর এরাকার আনোয়ার হোসেনের ছেলে সুমন হাসান (২৮)।

কুমিল্লা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বলেন, তাদের বিরুদ্ধে ডাকাতি এবং দ্রুত বিচার আইনে দুইটি মামলা করা হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply