বিএনপি ইভিএমকে টার্গেট করেছে: ওবায়দুল কাদের

|

পরাজয় নিশ্চিত জেনে বিএনপি ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন)-কে টার্গেট করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, তার দল ইভিএমের পক্ষে; কিন্তু চূড়ান্ত সিদ্ধান্ত ইসি’র। ঢাকার দুই সিটি করপোরেশনের নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে বিএনপি ছুতো খুঁজছে। নির্বাচনে হারলেই ইভিএম খারাপ এবং জিতলে ইভিএম ভালো, বিএনপির এ ধরনের অবস্থানও সঠিক নয়।

শনিবার সকালে, ধানমন্ডিতে সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের একথা বলেন। তিনি জানান, সিটি নির্বাচনের তারিখ পরিবর্তন নিয়ে আওয়ামী লীগের বক্তব্য কমিশনকে জানানো হয়েছে। নির্বাচন পেছানো কিংবা আগানো নিয়ে তাদের কোনো আপত্তি নেই। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে ইসিকে সব রকমের সহযোগিতা করবে সরকার।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আছে। উন্নয়ন ও সেবার বিষয়টি বিবেচনা করেই জনগণ আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীদের ভোট দিবে। বিএনপি সবসময় দিবাস্বপ্ন দেখে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে বিএনপি বলেছিল– তাদের পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে। ফল কী হয়েছে তা জাতি দেখেছে।

দুই সিটি নির্বাচনেও বিএনপিকে জনগণ প্রত্যাখ্যান করবে মন্তব্য করে তিনি বলেন, এবারও দুই সিটি কর্পোরেশন নির্বাচনের আগে বিএনপি বলছে– তাদের প্রার্থীদের পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে। বিএনপির স্বপ্ন দুঃস্বপ্নে পরিণত হবে। কারণ ১১ বছর ধরে ক্ষমতায় আওয়ামী লীগ। জনগণ জানে বিএনপি প্রার্থীকে ভোট দিলে কোনো উন্নয়ন হবে না। তাদের ভোট দিয়ে কী লাভ?

মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থীদের বিষয়ে দলের সাধারণ সম্পাদক বলেন, আমরা ক্লিন ইমেজের দুজনকে মনোনয়ন দিয়েছি। জনগণ স্বচ্ছ ভাবমূর্তির প্রার্থীকে পছন্দ করে। আগামী নির্বাচনে দুই সিটিতে মেয়র হিসেবে আমাদের প্রার্থীরা বিজয়ী হবেন বলে আমি আশা করি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply