যেকোনো পরিস্থিতিতেই মাঠে থাকব: তাবিথ

|

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপির মেয়রপ্রার্থী তাবিথ আউয়াল শেষ পর্যন্ত নির্বাচনী মাঠে থাকার প্রত্যয় ব্যক্ত করেছেন। তিনি বলেছেন, যেকোনো পরিস্থিতিতে ভোটের মাঠে থাকব। জনগণ যাতে তাদের ভোট দিতে পারেন, সে জন্যই আমরা মাঠে থাকব।

শনিবার সকালে রাজধানীর খিলগাঁও তালতলা সিটি কর্পোরেশনের সুপার মার্কেটে নির্বাচনী প্রচারে এ কথা বলেন তিনি।

ভোটারদের নির্ভয়ে কেন্দ্রে গিয়ে ভোট দিতে বিএনপির নেতাকর্মীরা সহযোগিতা করবে জানিয়ে তাবিথ বলেন, দেশে মানুষের গণতন্ত্র হরণ করা হয়েছে। এখন জনগণ ভোট দিতে পারে না। এবার বিএনপির নেতাকর্মীরা ভোটারদের সাহস দেবে, ভোটকেন্দ্রে যেতে এবং ভোটাররা যাতে সুশঙ্খলভাবে কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারে সে সহযোগিতা করবে।

নির্বাচন কমিশনের বিরুদ্ধে অভিযোগ তুলে তাবিথ আউয়াল বলেন, ইভিএমে (ইলেকট্রনিক ভোটিং মেশিন) নির্বাচন করার সিদ্ধান্তের মাধ্যমে নির্বাচন কমিশন আবারও ভোট কারচুপি করার বিতর্কে নিজেদের জড়ালেন।

তিনি বলেন, নির্বাচন কমিশনের ওপর আমাদের আস্থা নেই। তারা লেভেল প্লেয়িং ফিল্ড (সমতল ভূমি) তৈরি করতে ব্যর্থ হয়েছে। তার পরও আমরা দেখতে চাই- শেষ পর্যন্ত নির্বাচন কমিশন কী করে?

ঢাকার বেহাল দশার চিত্র তুলে ধরে তিনি বলেন, পৃথিবীর সব দেশের মহানগরী যেখানে দিনের পর দিন উন্নত হচ্ছে এবং নাগরিক সুবিধা উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে, সেখানে ঢাকা মহানগরীর নাগরিকদের সুযোগ-সুবিধা আগের চেয়ে অনেক সংকুচিত হচ্ছে। ঢাকা এখন মশা আর যানজটের নগরী। এমতাবস্থায় একটি সমন্বিত মহাপরিকল্পনার মাধ্যমে ঢাকা মহানগরীকে বাসযোগ্য উপযোগী করে না তুললে আগামী এক দশক পর এই মহানগরী জনগণের বসবাস অযোগ্য হয়ে যাবে। আমি এই মহানগরীকে বাসযোগ্য করে গড়ে তোলার দিকটাতেই নজর দিতে চাই।

তাবিথের নির্বাচনী গণসংযোগে অংশ নেন বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, নির্বাহী কমিটির সদস্য আবুল হোসেন, নিপুণ রায় চৌধুরী, আকরামুল হাসান, মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, যুবদল ঢাকা মহানগর উত্তরের সভাপতি এসএম জাহাঙ্গীর হোসেন প্রমুখ।









Leave a reply