গৌরীপুরে একই স্থানে পরপর দুইবার ট্রেন লাইনচ্যুত

|

ময়মনসিংহ ব্যুরো:

ময়মনসিংহের গৌরীপুরে চট্টগ্রামগামী আন্তঃনগর বিজয় এক্সপ্রেসের বগি লাইনচ্যুতের ঘটনার রেশ কাটতে না কাটতে এবার মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত হয়েছে।

শুক্রবার (১৭ জানুয়ারি) বিকেল ৫টা ২০ মিনিটে গৌরীপুর রেলওয়ে জংশনের আউটার সিগন্যাল এলাকায় দুর্ঘটনাটি ঘটে। এরপর থেকে ময়মনসিংহ-গৌরীপুর-ভৈরব রেলপথে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

রেলওয়ে সূত্রে জানা গেছে, শুক্রবার ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া থেকে একটি মালবাহী ট্রেন জামালপুরের তারাকান্দি যাচ্ছিল। পথিমধ্যে বিকেল সাড়ে ৫টার দিকে ট্রেনটি গৌরীপুর রেলওয়ে জংশনের আউটার সিগন্যাল অতিক্রম করার সময় ইঞ্জিনের পেছনের ১০ নম্বর বগি লাইনচ্যুত হয়।

গৌরীপুর রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার আব্দুর রশিদ বলেন, ‘ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। বগি উদ্ধারের জন্য রিলিফ ট্রেন ঘটনাস্থলে এসে উদ্ধারকাজ শুরু করেছে।’

এর আগে, গত বুধবার (১৫ জানুয়ারি) রাত সাড়ে ৯টায় ময়মনসিংহ রেলওয়ে জংশন থেকে চট্টগ্রামগামী আন্তঃনগর বিজয় এক্সপ্রেস গৌরীপুর আসছিল। ৯টা ৫০ মিনিটে ট্রেনটি গৌরীপুর রেলওয়ে জংশনের আউটার সিগন্যাল এলাকায় আসতেই ইঞ্জিনের একটি বগির পরের তিনটি বগি লাইনচ্যুত হয়। তবে দুর্ঘটনায় কোনও হতাহতের ঘটনা ঘটেনি। পরদিন বৃহস্পতিবার সকাল ৭টার দিকে রিলিফ ট্রেন ও উদ্ধারকর্মীরা ৯ ঘণ্টার প্রচেষ্টায় লাইনচ্যুত হওয়া তিনটি বগি উদ্ধার করে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply