স্টেশনে ফেলে রাখা সেই বৃদ্ধার ঠাঁই হলো বৃদ্ধাশ্রমে

|

শেষ পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জে স্টেশনে ফেলে রেখে যাওয়া শতবর্ষী বৃদ্ধার ঠাঁই হচ্ছে ময়মনসিংহের ভালুকার সাড়া মানবিক সংস্থার এক বৃদ্ধাশ্রমে। যমুনা টেলিভিশনের সংবাদ দেখে তারা যোগাযোগ করে বৃদ্ধাকে নিয়ে যাবার আবেদনও করা হয়েছে জেলা প্রশাসকের কাছে। আরেকটু সুস্থ হলে তাকে নিয়ে যাবার অনুমতিও মিলেছে। তবে, এখনও অজানাই পাষণ্ড স্বজনদের পরিচয়।

পৌরসভা কর্তৃপক্ষ দায়িত্ব দিয়েছিল অসহায় শতবর্ষী বৃদ্ধাকে দেখভাল করার। মাত্র চার দিনেই পরিচয় না জানা সেই মানুষটির সাথে, মালতি বেগমের তৈরি হয়েছে এক আত্মিক সম্পর্ক।

আমি তোমাকে যেতে দিব না, তুমি থাকবা আমার কাছে। শতবর্ষী বৃদ্ধাকে দেখভালকারী মালেকা বেগম এভাবেই আহাজারি করছিলো যখন শুনলো তাকে নিয়ে যাওয়া হবে ময়মনসিংহে। অথচ এখনও খোঁজ নেই স্বজনদের।

স্টেশনে পাষণ্ড স্বজনদের ফেলে রেখে যাওয়ার পর যমুনা টেলিভিশন অসহায় প্রবীণকে নিয়ে সংবাদ প্রচার করে। তা দেখে ময়মনসিংহের স্বেচ্ছাসেবী সংগঠন সাড়া মানবিক সংস্থা তার দায়িত্ব নেয়ার আগ্রহ প্রকাশ করে। জেলা প্রশাসক বরাবর আবেদনও করে তারা। আরেকটু সুস্থ হলেই তাকে সাড়া মানবিক সংস্থার প্রবীণ নিবাসে নিয়ে যাবার অনুমতি দেন জেলা প্রশাসক।

চিকিৎসকরা বলছেন, আগের তুলনায় বৃদ্ধার শারীরিক অবস্থার উন্নতি হয়েছে অনেক। তবে, ভ্রমণ করে ভালুকা যাবার মতো শারীরিক সক্ষমতা এখনও হয়নি তার।

হাসপাতালে ভর্তির পর শুরুতে কিছু খেতে চাইতেন না এই বয়োজেষ্ঠ। এখন নিজে থেকেই নাস্তা করতে চাইছেন, চা খাবার আগ্রহও প্রকাশ করেছেন একবার। আর ঠিকানা জিজ্ঞাসা করলে আধো আধো বোলে কখনও ঈশ্বরদী, কখনও যশোর আবার কখনও খুলনার কথা বলছেন।









Leave a reply