ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বাংলাদেশের তথ্যমন্ত্রীর বৈঠক

|

ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. সুব্রামানিয়াম জয়শংকরের সঙ্গে সাক্ষাৎ করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। বুধবার (১৫ জানুয়ারি) দুপুরে ভারতের নয়াদিল্লিতে বিদেশ মন্ত্রণালয়ে এই দুই নেতার সৌজন্য সাক্ষাৎ হয়। এসময় দুই দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা তুলে ধরে পারস্পরিক সহযোগিতার ক্ষেত্রকে আরও এগিয়ে নেওয়ার প্রত্যয় ব্যক্ত করেন তারা।

বুধবার (১৫ জানুয়ারি) তথ্য মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মীর আকরাম উদ্দীন আহম্মদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

সেখানে বলা হয়েছে, মঙ্গলবার থেকে ভারতে বাংলাদেশ বেতারের সম্প্রচার উদ্বোধন ও গত বছরের সেপ্টেম্বর থেকে সেখানে বাংলাদেশ টেলিভিশনের সম্প্রচারের শুরু হওয়ায় ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. জয়শংকরকে ধন্যবাদ জানান তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। গণমাধ্যম ক্ষেত্রে সহযোগিতার অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেন ভারতের পররাষ্ট্রমন্ত্রীও। এসময় দু’দেশের জনযোগাযোগ বৃদ্ধির জন্য আখাউড়া-আগরতলা সীমান্ত পথে রেলযোগাযোগ ও সড়ক যোগাযোগের কাজ দ্রুত সম্পন্নের বিষয়েও ঐকমত্য প্রকাশ করেন তারা।

বৈঠককালে ভারতের পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশের তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি তার শ্রদ্ধা পৌঁছে দেওয়ার অনুরোধ জানান। ভারতে নিযুক্ত বাংলাদেশের ভারপ্রাপ্ত হাইকমিশনার এটিএম রকিবুল হক এসময় উপস্থিত ছিলেন।

শুক্রবার তথ্যমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply