বিমান মাঝ আকাশে; তরুণী জানালো, শরীরে বোমা ভরে এনেছি!

|

মাঝ আকাশে বিমান। সবকিছুই ঠিকঠাক। হঠাৎই এক তরুণী আরোহী বিমানবালাকে ডাকলেন। হাতে ধরিয়ে দিলেন একটি চিরকুট। বললেন, এটা ক্যাপ্টেনকে গিয়ে দিন, এখনই। কিছুটা হতভম্ব হয়েই পাইলটের হাতে চিরকুট ধরিয়ে দিলেন বিমানবালাটি। আরে সেটি খুলতেই পাইলটের চক্ষু চড়কগাছ। সেখানে লেখা— ‘আমার শরীরের মধ্যে বোমা ভরে এনেছি’।

সঙ্গে সঙ্গেই এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ করে বিমানের জরুরি অবতরণ ঘটান পাইলট।

শনিবার রাতে ঘটনাটি ঘটেছে কলকাতা থেকে মুম্বাইগামী এয়ার এশিয়ার একটি বিমানে। রাত ১০টা ১০ মিনিটে কলকাতার মাটি ছেড়ে ওড়া বিমান ফের কলকাতায় ফিরে আসে রাত সাড়ে ১১টা নাগাদ।

আনন্দবাজার জানাচ্ছে, নিরাপত্তার স্বার্থে বিমানবন্দরের মূল ভবনের থেকে দূরে, বিচ্ছিন্ন একটি জায়গায় বিমানটিকে রাখা হয়। একে একে ওই তরুণীসহ ১১৪ জন যাত্রীকে নামিয়ে আনেন কেন্দ্রীয় শিল্প নিরাপত্তা বাহিনী। তরুণীকে আলাদা করে তল্লাশি শুরু করেন সিআইএসএফের মহিলা কর্মীরা। কিন্তু কোনও বিস্ফোরক বা সন্দেহজনক কিছু পাওয়া যায়নি তার শরীরে। বিমানেও আলাদা করে তল্লাশি করা হয়। সেখানেও পাওয়া যায়নি কিছুই।

প্রাথমিক তদন্তের পর সিআইএসএফ এবং বিধাননগর পুলিশের কর্তারা নিশ্চিন্ত হন যে, ওই তরুণী মাত্রাতিরিক্ত মদ্যপান করে বিমানে উঠেছিলেন। মজা মারতেই বোমার ভুঁয়া আতঙ্ক ছড়িয়েছিলেন তিনি। রাতেই গ্রেফতার করা হয় সল্টলেকের বাসিন্দা বছর তেইশের ওই তরুণীকে।

পরিবার সূত্রে জানা গিয়েছে, ওই তরুণীর হবু স্বামী থাকেন মুম্বাইয়ে। হবু শ্বশুর হাসপাতালে ভর্তি। তাকে দেখতেই মুম্বাই যাচ্ছিলেন ওই তরুণী। শনিবার তিনি বাড়ি থেকে রাত ৮টায় বেরোন বলে জানিয়েছে তার পরিবার। সেখান থেকে পুলিশের অনুমান, হয় গাড়িতে নয়তো এয়ারপোর্টে এসে মদ্যপান করেন ওই তরুণী।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply