চিতাবাঘের মাংস দিয়ে গ্রামবাসীর ভূরিভোজ!

|

মানুষ খেকো বাঘ আর নতুন কী? কিন্তু ‘বাঘখেকো মানুষ’ বিষয়টা সচরাচর দেখা যায় না। অথচ বাঘের মাংস দিয়েই কিনা ভূরিভোজ করলো একদল গ্রামবাসী। তাও আবার যে সে বাঘ নয়, সাক্ষাৎ চিতাবাঘ।

ভারতের আসামের অটল রঙঢালি এলাকার বাসিন্দারা এমন কাণ্ড ঘটিয়েছে। একটি পূর্ণবয়স্ক চিতাবাঘকে পিটিয়ে মেরে তার মাংস রীতিমতো উৎসব করে খেয়েছে তারা। ভারতীয় সংবাদমাধ্যম কলকাতা টাইমস এ খবর প্রকাশ করেছে।

সংবাদমাধ্যমটি জানায়, কয়েকদিন আগে আসামের অটল রঙঢালি এলাকায় পাঁচ জন মানুষের ওপর হামলা চালিয়েছিল একটি চিতাবাঘ। নদী পেরিয়ে অন্য গ্রামে ঢুকেও কিছু মানুষের ওপর হামলা চালায় এই হিংস্র বাঘ। এরপর গ্রামবাসীরা বাঘটিকে চারপাশ থেকে ঘিরে ফেলে। প্রথমে দূর থেকে ইট, পাথর মেরে বাঘটিকে দুর্বল করে দেয় তারা। এরপর লাঠি দিয়ে পিটিয়ে চিতাবাঘটিকে মেরে ফেলে তারা। এরপরই চিতাবাঘ মারার উল্লাসে উৎসবে মেতে ওঠে গ্রামবাসী। মৃত বাঘের মাংস দিয়েই পিকনিকের আয়োজন করে তারা।

এদিকে এমন ঘটনায় অবাক হয়েছেন আসামের বন অধিদফতরের কর্মকর্তারা। দেশটির পশুপ্রেমীরা বিষয়টিকে মেনে নিতে পারছেন না। এ ঘটনায় বন অধিদফতর গ্রামবাসীদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে। জড়িতদের চিহ্নিত করতে ঘটনার তদন্তে নেমেছেন তারা।

এ বিষয়ে বন অধিদফতরের এক কর্মকর্তা বলেন, নদী পার হয়ে ক্লান্ত হয়ে গিয়েছিল চিতাবাঘটি। সেই সুযোগে গ্রামবাসীরা একে মেরে ফেলে। এর আগেও এই অঞ্চলে এমনটা ঘটেছিল। আসাম-নাগাল্যান্ড সীমানায় এর আগে হাতি মেরে তার মাংস খেয়েছিল গ্রামবাসী। এবার বাঘ মেরে খাওয়ার ঘটনা ঘটল।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply