চাঁপাইনবাবগঞ্জে মুজিববর্ষের ক্ষণগণনায় আ’লীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ২০

|

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ও মুজিববর্ষ ক্ষণগণনা উদযাপন অনুষ্ঠানে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে পণ্ড হয়ে গেছে। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ ও রাবার বুলেট নিক্ষেপ করে। সংঘর্ষে ২০ জন আহত হয়।

শিবগঞ্জ উপজেলা প্রশাসন আয়োজিত ক্ষণগণনা অনুষ্ঠান চলাকালীন সময়ে স্থানীয় সংসদ সদস্য ডা. সামিল উদ্দিনের আহমেদ শিমুলের বক্তব্য শুরু হলে প্রতিপক্ষ উপজেলা চেয়ারম্যান নজরুল ইসলাম গ্রুপের নেতা-কর্মীরা শ্লোগান দিতে থাকে। এসময় উভয় পক্ষের কথা-কাটাকাটি থেকে শুরু হয় ভাংচুর সংঘর্ষ। পুলিশ পরিস্থিতি শান্ত করার চেষ্টা করলে পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ শুরু করে। এসময় মে র সামনে থাকা শতাধিক চেয়ারও ভাংচুর করা হয়।

একপর্যায়ে পুলিশ সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রথমে লাঠিচার্জ করে এবং পরে রাবার বুলেট ছুড়তে বাধ্য হয়। এছাড়াও উপজেলা পরিষদের প্রধান ফটকের সামনে থেকে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। স্থানীয় সংসদ সদস্য ও উপজেলা পরিষদ চেয়ারম্যানকে নিরাপত্তার জন্য পুলিশ উপজেলা নির্বাহী অফিসারের কক্ষে নিয়ে যায়।

সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুলের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, গণ্ডগোল হওয়ায় আলোচনা সভা বন্ধ হয়ে যায়।

অন্যদিকে উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলামের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, আলোচনা সভার স্থানটি ছোট হওয়ার কারণে লোকজনের স্থান সংকুলান না হওয়ায় সামান্য বিশৃঙ্খলা সৃষ্টি হয়। এতে কয়েকজন আহত হওয়ার কথা শুনেছেন বলে জানান তিনি ।

শিবগঞ্জ থানার ভার প্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) আতিকুল ইসলাম মোবাইল ফোনে জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে প্রথমে লাঠিচার্জ ও পরে রাবার বুলেট ছুড়তে বাধ্য হয় পুলিশ। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলে তিনি জানান।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply