ফিরছেন নাসির, বাদ পড়লেন রিয়াদ-মুমিনুল

|

অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। সামর্থ্যের প্রমাণ দিয়ে ২ বছর পর স্কোয়াডে ফিরেছেন অলরাউন্ডার নাসির হোসেন। ফিরেছেন পেসার শফিউল ইসলামও। তবে শ্রীলঙ্কার পর অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টের স্কোয়াডেও জায়গা হয়নি মাহমুদুল্লাহ রিয়াদের। বাদ পরেছেন মুমিনুল হক ও রুবেল হোসেন।

এমন একাধিক পরিবর্তনে সাজানো হবে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের প্রথম টেস্টের স্কোয়াড ব্যাপারটি ছিলো অনুমেয়। কিন্তু শ্রীলঙ্কা সিরিজের শেষ টেস্টে বাদ পরা মাহমুদুল্লাহ রিয়াদ দলে ফিরছেন কিনা তা নিয়ে ছিলো কিছুটা সংশয়। শেষপর্যন্ত ঘরোয়া ক্রিকেটের নাসিরের দুর্দান্ত পারফরম্যান্সে জায়গা হলোনা জাতীয় দলে অফ ফর্মে থাকা রিয়াদের। টেস্টের শেষ ১৩ ইনিংসে মাত্র একটি হাফসেঞ্চুরি পাওয়া রিয়াদ অবশ্য ছিলেননা শেষ কয়েকদিনের অনুশীলনেও। রিয়াদের সঙ্গে বাদ পরেছেন সবশেষ টেস্ট খেলা মুমিনুল হক আর পেসার রুবেল হোসেন।

২০১৫ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সবশেষ টেস্ট খেলা নাসির চট্টগ্রামের প্রস্তুতি ম্যাচেও পেয়েছেন হাফসেঞ্চুরি। নাসিরের সঙ্গে দলে ফেরা আরেক সৌভাগ্যবান পেসার শফিউল ইসলাম।

আগামী ২৭ আগস্ট দুই টেস্টের প্রথমটিতে মিরপুরের শেরে বাংলায় অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে টাইগাররা। আর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দ্বিতীয় টেস্ট শুরু হবে ৪ সেপ্টেম্বর।

১৪ সদস্যের বাংলাদেশ স্কোয়াড:
তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম (অধিনায়ক), সাকিব আল হাসান, মোসাদ্দেক সৈকত, লিটন দাস, নাসির হোসেন, মেহেদী মিরাজ, মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, তাসকিন আহমেদ, তাইজুল ইসলাম।

 









Leave a reply