মার্কিন ঘাঁটিতে ইরানি হামলায় ট্রাম্পের টুইট ‘অল ইজ ওয়েল’

|

ইরাকে দুই মার্কিন ঘাঁটিতে ইরানের ক্ষেপণাস্ত্র হামলার ঘটনায় টুইটারে প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

টুইটবার্তায় তিনি লিখেছেন, ‘অল ইজ ওয়েল’ অর্থাৎ সবকিছু ঠিকঠাক আছে। খবর রয়টার্সের।

বুধবারের টুইটে ট্রাম্প আরও লেখেন, ইরাকে আমাদের দুটি সামরিক ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইরান। বর্তমানে হতাহত ও ক্ষয়ক্ষতির হিসাব কষা হচ্ছে। বিশ্বের সব প্রান্তে আমাদের শক্তিশালী আর সুসজ্জিত বাহিনী আছে। আমি এ ব্যাপারে ৯ জানুয়ারি বিবৃতি দেব।

এর আগে মঙ্গলবার ট্রাম্প ইরানকে কড়া সতর্কতা জানিয়ে বলেন, ইরান কোনো মার্কিন স্থাপনা বা স্বার্থে হামলা চালালে যুক্তরাষ্ট্র সঙ্গে সঙ্গে দাঁতভাঙা জবাব দেবে।

এদিকে ক্ষেপণাস্ত্র হামলার পর ইরানের পররাষ্ট্রমন্ত্রী জাভেদ জারিফ বলেছেন, এ হামলা ছিল গত বৃহস্পতিবার রাতে মার্কিন বাহিনীর গুপ্ত হামলায় জেনারেল কাসেম সোলেমানি হত্যার বদলা। কিন্তু আমরা যুদ্ধ চাই না।

উল্লেখ্য, বুধবার স্থানীয় সময় সকালে ইরাকে এরবিল ও আল-আসাদ মার্কিন ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্দেশে কুদস বাহিনীর প্রধান জেনারেল কাসেম সোলেমানিকে হত্যার প্রতিশোধ নিতে ওই হামলা চালানো হয়েছে বলে ইরানের রাষ্ট্রীয় টিভির খবরে বলা হয়। যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা দফতর পেন্টাগন হামলার বিষয়টি নিশ্চিত করেছে।

এর আগে শুক্রবার ইরাকের রাজধানী বাগদাদে মার্কিন ড্রোন হামলায় গুপ্তহত্যার শিকার হন ইরানের শীর্ষ জেনারেল কাসেম সোলাইমানি। এ ঘটনায় তোলপাড় চলছে গোটা মধ্যপ্রাচ্যে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply