ভুক্তভোগী ঢাবি শিক্ষার্থীর মোবাইল ও পাওয়ার ব্যাংক উদ্ধার

|

রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ধর্ষণের ঘটনায় একজনকে গ্রেফতার করেছে র‍্যাব। ধর্ষণের শিকার ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী গ্রেফতারকৃত যুবককে ‘ধর্ষক বলে শনাক্ত’ করেছেন। আর গ্রেফতারকৃতের কাছ থেকে উদ্ধার করা হয়েছে ভুক্তভোগী শিক্ষার্থীর মোবাইল ও পাওয়ার ব্যাংক।

র‍্যাব জানিয়েছে, বেশ কয়েকজনকে তারা নজরদারিতে রেখেছিল। এরমধ্যে ‘ধর্ষক’কে ব্যাপক জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার করা হয়। ভুক্তভোগী শিক্ষার্থীকে সেই লোকের ছবি দেখানো হলে তিনি তাকে ধর্ষক হিসেবে শনাক্ত করেছেন।

ক্যান্টনমেন্ট থানায় করা মামলার এজাহারে উল্লেখ করা হয়, ধর্ষকের উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চির মতো। গায়ের রং শ্যামলা, গড়ন মাঝারি। পরনে জিনসের পুরোনো ফুলপ্যান্ট ও ময়লা কালচে ফুলহাতা জ্যাকেট, পায়ে স্যান্ডেল এবং মাথার চুল ছোট করে ছাঁটা।

ধর্ষকের কাছ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর মোবাইল ও পাওয়ার ব্যাংক উদ্ধার করেছে র‍্যাব।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একাধিক সদস্য গতকাল মঙ্গলবার জানিয়েছিলেন, ভুক্তভোগী ছাত্রীর দেওয়া বিবরণ এবং ঘটনাস্থলের আশপাশের সিসি ক্যামেরার ফুটেজ বিশ্লেষণ করে একাধিক ব্যক্তিকে সন্দেহভাজন হিসেবে তারা চিহ্নিত করেছেন। তারা নজরদারিতে আছেন।

রোববার রাতে রাজধানীর কুর্মিটোলায় বিশ্ববিদ্যালয়ের বাস থেকে নামার পর ভুক্তভোগী ঢাকা বিশ্ববিদ্যালয়ের নারী শিক্ষার্থীকে অজ্ঞাতপরিচয় এক ব্যক্তি পেছন থেকে আক্রমণ করে। এ সময় তাকে মারধরও করা হয়। এক পর্যায়ে তিনি অচেতন হয়ে পড়েন। অচেতন অবস্থায় তাকে ধর্ষণ করা হয়। রাত ১০টার দিকে জ্ঞান ফেরার পর তিনি সিএনজিচালিত অটোরিকশা নিয়ে এক বান্ধবীর বাসায় যান। এরপর সহপাঠীরা তাকে ক্যাম্পাসে নিয়ে আসেন। সেখান থেকে তাকে হাসপাতালে নেওয়া হয়। রাজধানীতে এভাবে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে ধর্ষণের ঘটনা সারা দেশে আলোড়ন সৃষ্টি করেছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply