ঢাবি ছাত্রী ধর্ষণের প্রতিবাদে করা অনশন স্থগিত করলেন চার শিক্ষার্থী

|

রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রী ধর্ষণের প্রতিবাদে বিচার চেয়ে অনশন পালন করা চার শিক্ষার্থী ২০ তারিখ পর্যন্ত অনশন স্থগিত করেছেন।

আজ সোমবার সন্ধ্যার পর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান এসে তাদের কাছে ঘটনার সুষ্ঠু বিচার নিশ্চিত করার অঙ্গীকার করলে তারা উপাচার্যের আশ্বাসে অনশন স্থগিত করে। তবে এই ঘটনার কোন দৃশ্যমান অগ্রগতি না দেখলে আগামী ২০ তারিখ থেকে পুনরায় অনশনের ঘোষণা দেন তারা।

ঘটনার দিন রোববার রাতেই প্রথমে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্য চত্বরে অনশনে বসেন দর্শন বিভাগরে শিক্ষার্থী সিফাতুল ইসলাম পরবর্তীতে তার সাথে যোগ দেন ইতিহাসের ছাত্র ও মহসীন হল সংসদের সদস্য আবদুর রহমান, মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের ছাত্র ও ডাকসুর সদস্য সাইফুল ইসলাম এবং তথ্যপ্রযুক্তি ইনস্টিটিউটের মোস্তাফিজুর রহমান নাফিস।

অনশনকারী শিক্ষার্থীরা চারটি দাবিও তুলে ধরেন, তা হলো:- ধর্ষককে অতিদ্রুততম সময়ে গ্রেফতার, অপরাধের সুষ্ঠু বিচার নিশ্চিত করতে বিশ্ববিদ্যালয়কে অভিভাবকের দায়িত্ব পালন, ধর্ষণের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলা ও দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচার করে অপরাধীর সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড নিশ্চিত করা।

এদিকে, উপাচার্যের ক্রিকেট লীগ উদ্বোধনের একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। সেই ছবিতে তার সাথে আরো বেশ কিছু শিক্ষককেও দেখা যাচ্ছে। ফেসবুকে অনেকেই এই ছবি দিয়ে স্ট্যাটাস দেন। তারা লেখেন, ক্যাম্পাস যখন ছাত্রী ধর্ষণের বিচারের দাবিতে উত্তাল সেই সময় ভিসি ক্রিকেট খেলছেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply