নারীবান্ধব ঢাকা শহর গড়ে তোলার প্রতিশ্রুতি আতিকুলের

|

নারীবান্ধব ঢাকা শহর গড়ে তোলার প্রতিশ্রুতি দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থঅ আতিকুল ইসলাম। তিনি বলেন, নারীরা যেন নির্বিঘ্নে ঢাকা শহরে চলাফেরা করতে পারে, সে ব্যবস্থা করব। নারীবান্ধব ঢাকা শহর গড়ে তুলব।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণের প্রতিবাদে মঙ্গলবার সকালে সরকারি তিতুমীর কলেজের সামনে তিতুমীর কলেজ ছাত্রলীগ আয়োজিত এক মানববন্ধনে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, ঢাকার যেসব জায়গায় সড়ক অন্ধকার আছে, সেগুলোকে আলোকিত করব, যাতে অন্ধকারে একটি সেফটিপিন পড়লেও দেখা যায়। আলোকিত নগর গড়া আমার ইশতেহারে অন্তর্ভুক্ত আছে। এ ছাড়া পুরো উত্তর সিটিকে সিসিটিভি ক্যামেরার আওতায় আনা হবে।

ঢাবি শিক্ষার্থীকে ধর্ষণের দ্রুত বিচার চেয়ে তিনি বলেন, যে বা যারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে নির্যাতন করেছে, তাদের অনতিবিলম্বে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। যেন কেউ এ ধরনের কাজ করার চিন্তাও না করতে পারে। মা-বোন যদি ধর্ষণের শিকার হন, তা আমরা কেউ মানতে পারি না। আর এখন আমরা মাকে ভালোবাসতে ভুলে গেছি। নারী সমাজকে সম্মান ও শ্রদ্ধা জানাতে না পারলে জাতি এগোবে না।

রোববার রাতে রাজধানীর কুর্মিটোলায় বিশ্ববিদ্যালয়ের বাস থেকে নামার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের নারী শিক্ষার্থীকে অজ্ঞাতপরিচয় এক ব্যক্তি ঢাবি শিক্ষার্থীকে পেছন থেকে আক্রমণ করে। এ সময় তাকে মারধরও করা হয়। এক পর্যায়ে তিনি অচেতন হয়ে পড়েন। অচেতন অবস্থায় তাকে ধর্ষণ করা হয়। রাত ১০টার দিকে জ্ঞান ফেরার পর তিনি সিএনজিচালিত অটোরিকশা নিয়ে এক বান্ধবীর বাসায় যান। এরপর সহপাঠীরা তাকে ক্যাম্পাসে নিয়ে আসেন। সেখান থেকে তাকে হাসপাতালে নেওয়া হয়।









Leave a reply