‘যুক্তরাষ্ট্রের জন্য ঐতিহাসিক দুঃস্বপ্ন ডেকে আনবে ইরানের প্রতিশোধ’

|

বিপ্লবী সুরক্ষা বাহিনীর এলিট ফোর্স কুদস’র প্রধান মেজর জেনারেল সোলাইমানীর মৃত্যুর প্রতিশোধ নেয়ার জন্য উন্মুখ হয়ে আছে ইরান। ইরানের সবচেয়ে দুর্বল প্রতিশোধও যুক্তরাষ্ট্রের জন্য ঐতিহাসিক দুঃস্বপ্ন ডেকে আনবে। এমন মন্তব্য করেছেন ইরানের সর্বোচ্চ জাতীয় নিরাপত্তা পরিষদের মহাসচিব আলী শামখানি।

সোলাইমানীর মৃত্যুতে তিন দিনের রাষ্ট্রীয় শোক শেষে মঙ্গলবার এমন মন্তব্য করেন তিনি।

ইতিমধ্যেই সোলাইমানীর মৃত্যুর প্রতিক্রিয়া ৬ জাতির সাথে করা পরমাণু চুক্তি থেকে সড়ে এসেছে ইরান। একইসাথে ইরাকের গ্রিন জোনে যুক্তরাষ্ট্রের দূতাবাস ও বিভিন্ন সামরিক স্থাপনায় ইরানের মদদপুষ্ট আঞ্চলিক বাহিনীগুলোর হামলাও অব্যহত আছে।

ইরানের এমন ঘোষণা ইতিমধ্যেই মধ্যপ্রাচ্যে আরও ৫ হাজার অতিরিক্ত সৈন্য প্রেরণ করেছে যুক্তরাষ্ট্র। মার্কিন গোয়েন্দারা বলছেন ঐ অঞ্চলে ইরান একজন মার্কিন জেনারেলকে হত্যা করে এই হামলার প্রতিশোধ নিতে পারে।

ইরানের হামলার আশঙ্কায় ইতিমধ্যেই মার্কিন সামরিক ঘাটি দিয়াগো গার্সিয়ায় দূরপাল্লার ক্ষেপণাস্ত্র বি-৫২ তৈরি করে রেখেছে যুক্তরাষ্ট্র। মার্কিন বিমান বাহিনীর ৪১৯ ফাইটার ডিভিশন এক টুইটে জানায় ‘আমরা উড়ান লড়াই এবং বিজয়ের অপেক্ষায় আছি’

অপরদিকে ইরানের মদদপুষ্ট লেবানিজ সামরিক সংগঠন হিজবুল্লাহর প্রধান হাসান নসরুল্লাহ জানিয়েছেন এ অঞ্চলে প্রতিটি মার্কিন সামরিক ঘাটি হিজবুল্লাহর ক্ষেপনাস্ত্রের আওতায় রয়েছে। আমরা শুধু প্রতিশোধের অপেক্ষায় রয়েছি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply