শহীদ মিনারে জুতা পায়ে শিক্ষক ও শিক্ষার্থীদের শপথ বাক্য পাঠ!

|

স্টাফ রিপোর্টার,গোপালগঞ্জ
গোপালগঞ্জের কাশিয়ানীতে রাজপাট বহুমুখী উচ্চ বিদ্যালয়ে শহীদ মিনারের বেদীতে জুতা পায়ে উঠে শিক্ষার্থীদের শপথ বাক্য পাঠ করানো হয়েছে। এইরকম একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হওয়ায় এলাকায় আলোচনা সমালোচনার ঝড় বইছে।

জানাগেছে, আজ সোমবার সকালে কাশিয়ানী উপজেলার রাজপাট বহুমুখী উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের শরীর চর্চা করানো হয়। এ সময় ওই স্কুলে নির্মিত শহীদ মিনারে শিক্ষক ও শিক্ষার্থীরা জুতা পায়ে উঠে শপথ বাক্য পাঠ করে।
এই ভিডিওটি রাজপাট বহুমুখী উচ্চ বিদ্যালয়ের পেজে আপলোড করে বিদ্যালয় কর্তৃপক্ষ। পরে শহীদ মিনার আবমাননার ভিডিওটি ভাইরাল হলে এলাকায় আলোচনা সমালোচনা শুরু হয়। পরে ভিডিওটি যোগাযোগ মাধ্যম ফেসবুক থেকে সরিয়ে নেয় বিদ্যালয় কর্তৃপক্ষ।

রাজপাট বহুমুখী উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক অনাদী রঞ্জন বিশ্বাস এ ঘটনায় দু:খ প্রকাশ করে সাংবাদিকদের বলেন, স্কুলের জায়গা না থাকার কারণে শহীদ মিনারে উঠে শিক্ষার্থীদের শারীরিক চর্চা বা বিভিন্ন অনুষ্ঠান করতে হয়। তবে জুতা পায়ে শহীদ মিনারে উঠা ঠিক হয়নি বলে তিনি মন্তব্য করেন।

তিনি আরো বলেন, এখানে সাপ্তাহিক হাট বাজার বসে। এ সময় শহীদ মিনার অবমাননা হয়। ভিডিওটি ফেসবুক থেকে সরিয়ে ফেলা হয়েছে। তবে আজই শহীদ মিনারটি সরিয়ে অন্য স্থানে স্থাপন করার জন্য সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এ ব্যাপারে কাশিয়ানী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাব্বির আহমেদ সাংবাদিকদেরকে জানান, বিষয়টি আমার জানা নেই। ভিডিওটি দেখে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।









Leave a reply