যত মতপার্থক্যই হোক, বিশ্ব ইজতেমা বাংলাদেশেই হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

|

গাজীপুর প্রতিনিধি:

স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খান কামাল বলেছেন, অত্যন্ত দু:খজনক হলেও ইজতেমা নিয়ে তাবলীগ জমাতের লোকজন দ্বিধাবিভক্ত হয়েছে, তাদের মধ্যে মতপার্তক্য হয়েছে। যত মতপার্থক্যই হোক, বাংলাদেশেই বিশ্বইজতেমা অনুষ্ঠিত হবে। ইজতেমায় আগত মুসুল্লিদের যাতে কোন কষ্ট না হয় এর জন্য সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এসময় মন্ত্রী আরো বলেন, বিদেশী মেহমানদের তালিকা স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে পাঠানো হলে তা যাচাই-বাছাই করে সকল বিদেশী মেহমানদেরকে ভিসা দেয়া হবে।

বৃহস্পতিবার বিকেলে স্বরাষ্ট্রমন্ত্রী টঙ্গীর ইজতেমা ময়দান চত্বরে এবারের বিশ্বইজতেমার অগ্রগতি বিষয়ক অবহিতকরণ সভার প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

অনুষ্ঠানে যুব ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, ধর্ম প্রতিমন্ত্রী এডভোকেট শেখ মো. আব্দুল্লাহ, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

ইজতেমা উপলক্ষে টঙ্গী জংশনে প্রতিটি ট্রেন ৫ মিনিট করে যাত্রাবিরতি করবে। মুসুল্লিদের টঙ্গীর ইজতেমায় যাতায়াতের জন্য ৪০০টি বিআরটিসি বাস চলাচল করবে। নিরবিচ্ছিন্ন বিদ্যুত সরবরাহের জন্য ৪টি স্ট্যান্ডবাই জেনারেটর তিনটি গ্রীড ব্যবহার করা হবে। টেলিযোগাযোগ ব্যবস্থা নিশ্চিত করতে ২টি হট লাইনসহ ৫০টি টেলিফোন স্থাপন করা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply