পুলিশ পদকের তালিকায় নাম না দেখে নাখোশ ওসি, স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি

|

সেবা, সাহসিকতা ও বীরত্বপূর্ণ ভূমিকার জন্য এবার পুলিশ সপ্তাহে ১১৮ জন পুলিশ কর্মকর্তা ও সদস্যদের বিপিএম-পিপিএম পদক দেয়া হবে। এজন্য যে চূড়ান্ত তালিকা করা হয়েছে তাতে নিজের নাম না দেখে নাখোশ হয়ে স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি লিখেছেন কক্সবাজারের মহেশখালী থানার ওসি প্রভাষ চন্দ্র ধর। সেখানে ন্যায়বিচার ও পুনর্বিবেচনার আহ্বান জানিয়েছেন তিনি।

চিঠিতে ওসি প্রভাষ চন্দ্র ধর সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের কথা উল্লেখ করে অবৈধ অস্ত্র উদ্ধার ও জলদস্যু আত্মসমর্পনে তার ভূমিকার কথা তুলে ধরেন।

গত ২৩ নভেম্বর মহেশখালীর কালারমারছড়ায় পুলিশের কাছে আনুষ্ঠানিকভাবে অস্ত্রের কারিগরসহ ৯৬ জন ডাকাত আত্মসমপর্ণ করেছেন। এ সময় তারা ২০৮টি আগ্নেয়াস্ত্র, ৪৩০টি গুলি ও অস্ত্র তৈরির সরঞ্জাম জমা দিয়েছেন। এ ঘটনায় মহেশখালী থানায় ৩৬টি মামলা রুজু করা হয়। আত্মসমর্পণ অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী, পুলিশের আইজিপিসহ স্থানীয় জনপ্রতিনিধি, পুলিশ ও প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ওসি প্রভাষ চন্দ্র ধর যমুনা নিউজকে জানান, আমি জীবনের ঝুঁকি নিয়ে জলদস্যুদের আত্মসমর্পনে বাধ্য করেছি। মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী মহোদয় আত্মসমর্পন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। জেলা পুলিশের সুপার ও চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মহোদয়ের পক্ষ থেকে আমার নাম পুরস্কারের জন্য প্রেরণ করা হয়েছিল। কিন্তু সেটি কেন্দ্র থেকে বাদ পড়ে। আমার প্রত্যাশা, আমার অবদানের স্বীকৃতি দেয়া হবে।

আগামী ৫ থেকে ১০ জানুয়ারি পর্যন্ত অনুষ্ঠিতব্য পুলিশ সপ্তাহে ১১৮ জন পুলিশ কর্মকর্তা ও সদস্যের হাতে পদক তুলে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত বছর রেকর্ডসংখ্যক ৩৪৯ পুলিশ সদস্যকে পদক দেয়া হয়েছিল। তা নিয়ে তৈরি হয়েছিলো বিতর্কও।

পুলিশ সদর দপ্তর জানিয়েছে, যোগ্য সদস্যদের যাচাই-বাছাই করেই চূড়ান্ত হয়েছে তালিকা। এ সংক্রান্ত একটি গেজেটও প্রকাশ করা হবে।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply