শীতলক্ষ্যা নদীর তীরে অবৈধ স্থাপনা উচ্ছেদ

|

নারায়ণগঞ্জ প্রতিনিধি:

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে চতুর্থ দিনের মতো উচ্ছেদ অভিযান চালিয়েছে বিআইডব্লিউটিএ’র ভ্রাম্যমাণ আদালত। বুধবার সকাল থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বন্দরের আমিন ব্রাদার্স জুট বেলিম কারখানার প্রায় ২ হাজার বর্গফুট দৈর্ঘ্যের ২০ ইঞ্চি ব্যাসার্ধের দেয়াল গুঁড়িয়ে দিয়ে প্রায় দুই একর জমি উদ্ধার করা হয়েছে।

এ সময় কাঁচা আধাপাকা বাঁশের বেড়া, ড্রেজারের পাইপ সহ ছোট-বড় মিলিয়ে আরও দশটি স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হয়। এছাড়া জব্দকৃত ইট বালু ৬৬ হাজার টাকায় নিলামে বিক্রি করা হয়।

নৌ পরিবহন মন্ত্রণালয়ের উপসচিব ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট হাবিবুর রহমান হাকিমের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। এ সময় আরো উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ’র নারায়ণগঞ্জ নদী বন্দর এর যুগ্ম পরিচালক মাসুদ কামাল উপ-পরিচালক মোবারক হোসেন, সহকারী পরিচালক এহতেশামুল পারভেজ সহ অন্যান্য কর্মকর্তারা।
নারায়ণগঞ্জ বিআইডব্লিউটিএ’র যুগ্ম পরিচালক মাসুদ কামাল জানান, গত চার দিনে শীতলক্ষ্যা নদীর কাঁচপুর ব্রিজ থেকে নবীগঞ্জ খেয়াঘাট পর্যন্ত প্রায় একশত অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হয়েছে। এছাড়া প্রায় ১০ একর জমি অবমুক্ত করা হয়েছে। নদীর তীর দখল করে বালুর ব্যবসা করার অভিযোগে প্রায় ১৫ লাখ টাকা নিলামে তুলে অবৈধ বালু বিক্রি করা হয়েছে।









Leave a reply