বই বিতরণ উৎসবে প্রাণচাঞ্চল্য, শিক্ষার্থীদের উৎসাহ দিতে গেলেন সাকিব

|

নতুন বছরের প্রথম দিনেই বই বিতরণ উৎসব। আজ বুধবার সারা দেশে শুরু হয়েছে প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের বিনামূল্যে বই বিতরণ উৎসব। সকাল থেকে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে উৎসবের আমেজে শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে বই তুলে দেওয়া হয়েছে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উদ্যোগে কেন্দ্রীয়ভাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে বই উৎসবের আয়োজন করা হয়। সেখানে জনপ্রতিনিধি ও সচিবদের পাশাপাশি উপস্থিত ছিলেন ক্রিকেটার আল হাসান। মূলত শিক্ষার্থীদের উৎসাহ দিতেই সেখানে উপস্থিত হন সাকিব আল হাসান। উৎসবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আশপাশের এলাকাসহ রাজধানীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা, শিক্ষক ও অভিভাবকরা উপস্থিত হন।

এদিকে, বই উৎসবে অতিথি হিসেবে উপস্থিত থাকলেও গণমাধ্যমের সাথে কোনো ধরনের কথা বলেননি সাকিব। খেলার বাইরে বই উৎসব নিয়ে তার কাছে জানতে চাইলেও কোনো ধরনের মন্তব্য করেননি তিনি। তবে শিক্ষার্থীদের অটোগ্রাফ ও ফটোগ্রাফের শখ ঠিকই পূরণ করেছেন। কেউ কেউ নতুন বইয়ে নিয়েছে প্রিয় তারকার অটোগ্রাফ।


অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোস্তাফিজুর রহমান, সাংসদ শিরিন আক্তার, নজরুল ইসলাম, প্রাথমিক ও গণশিক্ষা সচিব আকরাম-আল-হোসেন।

এবার প্রায় সোয়া ৪ কোটি শিক্ষার্থীদের জন্য ৩৫ কোটি ৩১ লাখের বেশি বই বিনা মূল্যে বিতরণ করা হচ্ছে বলে জানিয়েছে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply