অপরাধ নির্মূলে পটুয়াখালীতে পুলিশের অভিযোগ বক্স স্থাপন

|

পটুয়াখালী প্রতিনিধি
পুলিশ সুপার মোহাম্মদ মইনুল হাসান বলেছেন, মাদক উদ্ধার জঙ্গী তৎপরতা রোধ, সন্ত্রাসী কার্যক্রম নস্যাৎ করা সহ অপরাধ দমনে পুলিশ যে সকল কার্যক্রম পরিচালনা করে তার মূলে রয়েছে তথ্য। তাই সুন্দর সমাজ গড়তে হলে জনসাধারণকে অবশ্যই দেয়া নিশ্চিত করতে হবে। তথ্য প্রদানের মাধ্যমে অপরাধ নির্মূলে পুলিশকে সহযোগিতা করতে হবে। সোমবার বিকেলে পটুয়াখালী পৌরসভা মোড়ে জেলা পুলিশ কর্তৃক তথ্য/ অভিযোগ বক্স স্থাপন কালে তিনি এমন মন্তব্য করেন।

তিনি আরো বলেন, অনেকে থানায় গিয়ে বা ফোনের মাধ্যমে পুলিশকে অপরাধের তথ্য প্রদান করতে ইতস্তত করেন। তাই জনসাধারণের সুবিধার্থে বিভিন্ন এলাকায় তথ্য/ অভিযোগ বাক্স স্থাপন করা হচ্ছে। যাতে তথ্য প্রদানকারী নিজের পরিচয় গোপন রেখেই তথ্য প্রদান করে অপরাধ দমনে ভুমিকা রাখতে পারেন।

পটুয়াখালী জেলার বিভিন্ন স্থানে এমন ৬২ টি বাক্স স্থাপন করা হয়েছে। আগামী জানুয়ারি মাসের মধ্যে এ সংখ্যা শতাধিকে উন্নিত করা হবে বলে জানান পুলিশ সুপার ।

তথ্য বক্স অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মাহফুজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মোঃ জসিম উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার সদর মোঃ শেখ বিল্লাল হোসেন সহ জেলা পুলিশের কর্মকর্তাগন ও এলাকার গন্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। এর আগে পুলিশ সুপারের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মাসিক অপরাধ পর্যালোচনা সভা শেষে সকল থানার অফিসার ইনচার্জদের কাছে তথ্য/ অভিযোগ বাক্স হস্তান্তর করেন পুলিশ সুপার।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply