বক্সিং ডে টেস্টে ওয়ার্নারের সেঞ্চুরি

|

Cricket - Ashes test match - Australia v England - MCG, Melbourne, Australia, December 26, 2017. Australia's David Warner celebrates reaching his century during the first day of the fourth Ashes cricket test match. REUTERS/David Gray

বক্সিং ডে টেস্টের প্রথম দিনেই ইংল্যান্ডের বিপক্ষে বড় সংগ্রহের ভিত গড়েছে অস্ট্রেলিয়া। প্রথমদিন শেষে অজিদের সংগ্রহ ৩ উইকেটে ২৪৪ রান।

মেলবোর্নে ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে ব্যাট করতে নামে স্বাগতিক অস্ট্রেলিয়া। ডেভিড ওয়ার্নার ও ক্যামেরন ব্যানক্রফট ১২২ রানের উদ্বোধনী জুটি গড়েন। ব্যানক্রফট ২৬ রানে ওকসের শিকারে পরিণত হলে ভাঙ্গে এই জুটি। তবে ইংলিশ পেসারদের শাসন করে ক্যারিয়ারের ২১তম সেঞ্চুরির তুলে নেন ওয়ার্নার। অবশ্য তিনি ফিরে যেতে পারতেন ৯৯ রানেই। অভিষিক্ত ইংলিশ পেসার টম কুরানের বলে মিড অনে ক্যাচ দিয়েছিলেন ওয়ার্নার। আউট জেনে সাজঘরের পথে অর্ধেক চলেও গিয়েছিলেন। পরে জানা যায়, কুরান নো বল করেছেন। ১০৩ রান করে অ্যান্ডারসনের শিকারে পরিনত হন অজি সহ অধিনায়ক। এরপর, উসমান খাজাও সঙ্গ দিতে পারেননি- স্টিভ স্মিথকে। ১৭ রান করে ব্রডের শিকার হন তিনি। এরপর, দিনশেষে ৮৮ রানের জুটি গড়ে অবিচ্ছিন্ন আছেন স্টিভ স্মিথ ও শন মার্শ। দিনশেষে স্মিথ ৬৫ ও মার্শ ৩১ রানে অপরাজিত আছেন। ৩-০’তে এগিয়ে থেকে ইতিমধ্যে সিরিজ জয় নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply