ঢাবি শিক্ষক সমিতি নির্বাচন: সভাপতি মাকসুদ কামাল, সা. সম্পাদক নিজামুল হক

|

ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি নির্বাচনে নিরঙ্কুশ জয় পেয়েছে আওয়ামী লীগ সমর্থিত নীল দল। সোমবার অনুষ্ঠিত নির্বাচনে একটি ছাড়া বাকি সব পদে জয় পেয়েছে নীল দলের প্রার্থীরা। কেবল মাত্র সহসভাপতির পদে জয় পেয়েছে বিএনপি-জামাত সমর্থিত সাদা দল।

শিক্ষক সমিতির সভাপতি পদে পুনর্নির্বাচিত হয়েছেন দুর্যোগ বিজ্ঞান ও ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. মাকসুদ কামাল। আর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউটের অধ্যাপক ও হাজী মুহম্মদ মুহসীন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক নিজামুল হক ভূঁইয়া। অন্যদিকে, সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সাদেকা হালিমকে হারিয়ে সাদা দল থেকে সহসভাপতি পদে নির্বাচিত হয়েছেন পরিসংখ্যান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মো. লুৎফর রহমান।

সোমবার সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাবে শিক্ষক সমিতির ২০২০ সালের কার্যকরী পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোট গণনা শেষে বিকালে নির্বাচনের ফল ঘোষণা করা হয়।

এবারের নির্বাচনে বিজয়ী অন্য প্রার্থীরা হলেন-

যুগ্ম সম্পাদক: তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের অধ্যাপক জেড এম পারভেজ সাজ্জাদ।
কোষাধ্যক্ষ: অর্গানাইজেশন স্ট্র্যাটেজি অ্যান্ড লিডারশিপ বিভাগের অধ্যাপক মুহাম্মাদ আবদুল মঈন।
সদস্য: ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক কে এম সাইফুল ইসলাম খান, মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের অধ্যাপক জাকিয়া পারভীন, সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক জিনাত হুদা, চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন, অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, রসায়ন বিভাগের অধ্যাপক মো. আফতাব আলী শেখ, ইতিহাস বিভাগের অধ্যাপক মো. আমজাদ আলী, অপরাধবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক জিয়াউর রহমান, ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন ও শিক্ষক সমিতির বর্তমান সাধারণ সম্পাদক অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম এবং বাংলা বিভাগের অধ্যাপক সৌমিত্র শেখর দে।

উল্লেখ্য, এবারের নির্বাচনে বিএনপি-জামায়াত সমর্থিত শিক্ষকদের প্যানেল (সাদা দল) থেকে সভাপতি প্রার্থী ছিলেন প্রাণরসায়ন ও অনুপ্রাণবিজ্ঞান বিভাগের অধ্যাপক লায়লা নূর ইসলাম এবং সাধারণ সম্পাদক প্রার্থী ছিলেন ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক মো. হাসানুজ্জামান।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply