মোদি সরকার আম্বেদকরের স্বপ্নকে ধ্বংস করছে: আসাদউদ্দিন ওয়াইসি

|

সংশোধিত নাগরিত্ব আইনের বিরোধিতায় ভারতের বিহারের কিষানগঞ্জে জনসভা করলেন এআইএমআইএম প্রধান আসাদউদ্দিন ওয়াইসি। সেই সভায় বিহারের নানা রাজনৈতিক দলের নেতারাও উপস্থিত ছিলেন।

সভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে আক্রমণ করার পাশাপাশি বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে এনডিএ সরকার থেকে বেরিয়ে আসার আর্জিও জা‌নান তিনি।

কিষানগঞ্জের রুইদাস ময়দানে ‘সংবিধান বাঁচাও, দেশ বাঁচাও’ শীর্ষক সভায় তিনি বলেন, ‘‘নরেন্দ্র মোদি ও অমিত শাহ সামান্য রাজনীতিবিদ নন। নীতীশ কুমার, আপনি এদের সঙ্গ ছাড়ুন। বিজেপির থেকে নিজেকে পৃথক করে নিন। আমরা সবাই আপনাকে সমর্থন করব। বিহারে আপনি নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। দেশের জন্য বিজেপি ছেড়ে দিন।”

আসাদউদ্দিন ওয়াইসি রবিবার দাবি করেন, কেন্দ্রীয় সরকার এনআরসি ও সিএএ প্রয়োগ করে দেশের মধ্যে একটি বিভেদ তৈরি করতে চায়। এই আইনের তীব্র বিরোধিতা করা হবে। তিনি অভিযোগ করেন, এই আইনের মাধ্যমে নরেন্দ্র মোদির সরকার বাবাসাহেব আম্বেদকর ও ড. রাজেন্দ্র প্রসাদের স্বপ্নকে ধ্বংস করছে।

প্রধানমন্ত্রী মুসলমানদের ঘৃণা করেন- এই অভিযোগ এনে আসাদউদ্দিন ওয়াইসি বলেন, বিহারের মুসলমানরাও স্বাধীনতা আন্দোলনে আত্মবলিদান দিয়েছিলেন। তিনি মনে করিয়ে দেন বাবাসাহেব আম্বেদকর সংবিধা‌ন নির্মাণের সময় জানিয়েছিলেন এই দেশ কোনও একটি নির্দিষ্ট ধর্মের মানুষদের নয়, সমস্ত ধর্মের জন্য।

ওয়াইসি আরও বলেন, ‘‘এটা কেবল মুসলমানদেরই নয়, ১৩০ কোটি মানুষের সমস্যা। এটাকে আমাদের গুরুত্ব সহকারে বিবেচনা করা উচিত। টানা এর বিরোধিতা করা হবে।”


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply