নোয়াখালীর বেগমগঞ্জে অগ্নিকান্ডে ৭টি দোকান পুড়ে ছাই

|

নোয়াখালী প্রতিনিধি:

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার বাংলাবাজারে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আগুনে বাজারের ৭টি দোকানের মূল্যবান মালামাল পুঁড়ে অন্তত ৭০লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্থদের। এসময় আগুন নিয়ন্ত্রণ করতে গিয়ে অন্তত ৫ জন আহত হয়েছে।

রোববার রাতে বাংলাবাজারের ব্যাংক রোডে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আহতদের নাম পরিচয় জানা যায়নি।

স্থানীয় সূত্রে জানা গেছে, রাতে বাজারের বৈশাখী বেকারি থেকে হঠাৎ করে আগুনের সূত্রপাত ঘটে। মুহুর্তের মধ্যে আগুন পাশের ফাতেমা ফার্মেসী, রিতা ফার্মেসী, সোহাগ মেডিকেল হল, ডাক্তার উত্তমের চেম্বার, আবুল খায়েরের সার-কিটনাশক দোকান ও একটি মাটির আসবাপত্রের দোকানে ছড়িয়ে পড়ে। এসময় স্থানীয় লোকজন এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে ব্যর্র্থ হয়। এসময় আগুন নিয়ন্ত্রণ করতে যেয় অন্তত ৫জন আহত হয়। পরে খবর পেয়ে চৌমুহনী ও মাইজদী ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। কিন্তুর তার আগে আগুন দ্রুত ছড়িয়ে পড়ায় ৭টি দোকানের মূল্যবান মালামাল পুঁড়ে ছাই হয়ে যায়।

বাংলাবাজার ব্যবসায়ী কমিটির সভাপতি হাসানুজ্জামান হাসান বিষয়টি নিশ্চিত করে জানান, বৈশাখী বেকারির আগুনের কুন্ডলি (চুলা) থেকে এ অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে। বেকারিসহ ৭টি দোকান পুঁড়ে অন্তত ৭০লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

চৌমুহনী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার জহিরুল ইসলাম জানান, খবর পেয়ে চৌমুহনী স্টেশনের দুইটি ও মাইজদী স্টেশনের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে অন্তত দুই ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে। আগুনে ৭টি দোকান পুঁড়ে গেছে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত শেষে বলা যাবে বলে জানান ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply