বগুড়ায় জমি নিয়ে বিরোধ: নিহত ১, আহত ৩

|

বগুড়া ব্যুরো:

বগুড়ার শাজাহানপুর উপজেলায় জমি-জমার বিরোধের জেরে প্রতিপক্ষের ছুরিকাঘাতে খুন হয়েছেন আলমগীর হোসেন নামের এক যুবক। শনিবার বিকেলে উপজেলার রাজারামপুর গ্রামে এই ঘটনা ঘটে। হামলার সময় আলমগীরকে রক্ষা করতে গিয়ে গুরুতর আহত হয়েছেন তার বাবা ও দুই ভাই।

নিহত আলমগীরের ভাই হাসপাতালে চিকিৎসাধীন শাহিনুর রহমান জানান, বসত ভিটার বিরোধ নিয়ে বেশ কিছুদিন ধরে আলমগীরের সঙ্গে তাদের আরেক চাচাতো ভাই জুলকার নাইমের বিরোধ চলছিলো। শনিবার বিকেলে ২০/২৫ জন যুবক নিয়ে নাইম ওই বিরোধপূর্ণ জমি দখল করতে গেলে আলমগীর তাতে বাঁধা দেন। এসময় বাকবিতণ্ডার একপর্যায়ে নাইম ও তার সঙ্গে থাকা লোকজন ছুরিকাঘাত করে গুরুতর জখম করে আলমগীরকে। তাকে রক্ষা করতে গিয়ে হামলার শিকার হন তার বাবা লুৎফর রহমান এবং অন্য দুই ভাই মনিরুজ্জামান লেমন ও শাহীনুর রহমান।

স্বজনরা তাদের বগুড়ার শহীদ জিয়াউর রহমান হাসপাতালে নিলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। অন্য আহত তিনজন হাসপাতালে চিকিৎসাধীন। এদের মধ্যে আলমগীরের ছোট ভাই মনিরুজ্জামান লেমনের শারীরিক জখম গুরুতর বলে চিকিৎসকরা জানিয়েছেন।
অভিযুক্ত জুলকার নাইম শাজাহান উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক। বগুড়া-৬ আসনের উপ-নির্বাচনে বিএনপি প্রার্থীর প্রচারণায় হামলা অভিযোগে গেলো জুন মাসে তিনি পুলিশের হাতে গ্রেফতার হয়েছিলেন।

শাজাহানপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) নাজিম উদ্দিন জানান, জমি-জমার বিরোধের জেরেই এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে বলে তাদের প্রাথমিক ধারণা। অভিযুক্তদের আটকের চেষ্টা চলছে বলেও জানান তিনি।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply