ভিআইপিদের প্রধানমন্ত্রীর সতর্কবাতা, নিয়ম না মানলে বিমানে চড়াই বন্ধ

|

দিনরাত পরিশ্রম করে দেশ গড়ছি, কেউ উন্নয়ন বরাদ্দে দুর্নীতি করলে কিছুতেই ছাড় পাবে না। এসব কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুর্নীতি করে জনগণের অর্থ লুটপাটের সুযোগ দেওয়া হবে না বলেও সবাইকে সতর্ক করেন তিনি।

শনিবার সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নতুন দুটি ড্রিমলাইনার উড়োজাহাজের উদ্বোধন ও তৃতীয় টার্মিনালের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে শেখ হাসিনা বলেন, বিমানের সুনাম অক্ষুণ্ন রাখতে হবে। নিরাপত্তা তল্লাশিতে দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সহযোগিতা করার অনুরোধ জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, এখানে আমি স্পষ্ট বলতে চাই, আমাদের এখানে সংসদ সদস্যরা আছেন, আমাদের এখানে মন্ত্রীরা আছেন, বাহিনী প্রধানরা আছেন বা অন্যান্য ঊর্ধ্বতন অফিসাররাও আছেন- দয়া করে আপনারা যখন বিদেশে যান, যেভাবে নিরাপত্তাটা নিশ্চিত করা হয়, ঠিক সেভাবে আমাদের বিমানবন্দর কিন্তু করতে হবে। সেটা সবাইকে মেনে নিতে হবে। সেখানে কেউ কোনো বাধা দিতে পারবে না। আর যদি কেউ এক্ষেত্রে বাধা দেয়, তাহলে ভবিষ্যতে বিমানে চড়াই বন্ধ হয়ে যাবে। অন্তত আমি সেটা করবো। সেটা আপনাদের মনে রাখতে হবে।

অনিয়মের খবর তার কাছে পৌঁছে যায় জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, একটা কথা মনে রাখবেন, আমার তো আর কোনো কাজ নেই, সারাদিন দেশের কাজই করি। কাজেই কোথায় কী হয়, না হয়, খোঁজ-খবরগুলো নেওয়ার চেষ্টা করি। কাজেই কেউ সেখানে কোনো রকম অনিময় বা ব্যত্যয় ঘটাতে গেলে সাথে সাথে কিন্তু আমার কাছে খবরটা চলে আসে। এটা সবাইকে মনে রাখতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, প্রাচ্য ও পাশ্চাত্যের মধ্যে সংযোগ স্থাপনে বাংলাদেশ হতে পারে গুরুত্বপূর্ণ হাব। আর সে কারণেই বাড়ানো হচ্ছে বিমানবন্দরের সক্ষমতা।

বাংলাদেশ বিমানের বহরে যু্ক্ত হওয়া নতুন দুটি ড্রিমলাইনারের অর্থের উৎস সম্পর্কে প্রধানমন্ত্রী বলেন, এ দুটো বিমান আমাদের নিজস্ব অর্থে অর্থাৎ রিজার্ভের টাকায় কেনা হয়েছে। এটুকু কেনার মতো সক্ষমতা আমরা অর্জন করেছি।

বিমান বন্দরে প্রবাসী শ্রমিকদের যেন কোনো রকম ভোগান্তিতে না পড়তে হয়, সে বিষয়ে সংশ্লিষ্টদের সতর্ক করে দেন প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানে বাংলাদেশ বিমানের নতুন মোবাইল অ্যাপসের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এর মাধ্যমে যাত্রীরা সরাসরি টিকিট বুকিং দিতে পারবেন। অনলাইনে মূল্য পরিশোধে দশ শতাংশ মূল্য ছাড়ও পাবেন যাত্রীরা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply