নেচে ভাইরাল রাহুল গান্ধী (ভিডিও)

|

নেচে ভাইরাল হলেন ভারতের কংগ্রেস নেতা রাহুল গান্ধী। শুক্রবার ছত্তিশগড়ের রায়পুরে তিন দিনের জাতীয় নৃতাত্ত্বিক গোষ্ঠী নৃত্য উৎসবের উদ্বোধন করেন রাহুল গান্ধী। এ সময় মাথায় ঐতিহ্যবাহী লাল পাগড়ি বেঁধে, ঢোল পিটিয়ে আদিবাসী সম্প্রদায়ের সদস্যদের সঙ্গে জমিয়ে নাচও করেছেন কংগ্রেস নেতা। তার এই নাচের ছবি ও ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক মাধ্যমে।

ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল এবং দলের শীর্ষস্থানীয় নেতারাও রাহুল গান্ধীর সঙ্গে মঞ্চে উঠে নাচেন। এই প্রথম ছত্তিশগড়ে জাতীয় উপজাতীয় নৃত্য উৎসবের আয়োজন করা হচ্ছে। পরে এ নিয়ে টুইটও করেন কংগ্রেস নেতা। লেখেন, এই অনন্য উত্সবটি আমাদের সমৃদ্ধ আদিবাসী সাংস্কৃতিক ঐতিহ্য প্রদর্শন এবং সুরক্ষার জন্য একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ’

সেখানকার রাজ্য সরকার এক বিবৃতিতে জানিয়েছে, তিন দিনের এই নৃত্য উৎসবে ২৫টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে এবং ছয়টি দেশ থেকে মোট ১৩৫০ জনের বেশি মানুষ এতে অংশ নেবেন। উনত্রিশটি উপজাতি দল চারটি নৃত্যের ৪৩ টিরও বেশি শৈলীর উপস্থাপনা করবে।

রাজ্যসভায় বিরোধী দলের নেতা গোলাম নবী আজাদ, রাজ্যসভার সদস্য আনন্দ শর্মা, আহমদ প্যাটেল, মতিলাল ভোড়া, প্রাক্তন সাংসদ কেসি ভেনুগোপাল, কংগ্রেস নেতা প্রিয়াঙ্কা গান্ধীও এই উৎসবে অংশ নেবেন।









Leave a reply