মোদির সূর্যগ্রহণ দেখার ছবি ভাইরাল, ‘কুলেস্ট পিএম’ বলে কটাক্ষ কংগ্রেসের

|

সূর্যগ্রহণ দেখার ছবি নিজের টুইটারে পোস্ট করে বিরোধী দল কংগ্রেসের কটাক্ষের শিকার হলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার ছবি পোস্ট করে কংগ্রেসের অফিসিয়াল টুইটারে প্রধানমন্ত্রীকে কটাক্ষ করে লেখা হয়, ‘ট্রুলি দ্য কুলেস্ট পিএম’ । সঙ্গে হ্যাশট্যাগ ‘ঝুটঝুটঝুট’।

বৃহস্পতিবার সকালে বাদামি রঙের জ্যাকেট পরিহিত একটি ছবি পোস্ট করেন নরেন্দ্র মোদি। গলায় ছিল লাল রঙের স্কার্ফ। চোখে কালো চশমা পরে তিনি তাকিয়ে আছেন আকাশের দিকে। বাঁ-হাতে ধরে রয়েছেন আরও একটি চশমা।

টুইটে মোদি লিখেছেন, প্রতিটি ভারতীয়র মতো সূর্যগ্রহণ নিয়ে আমিও অত্যন্ত উৎসাহী ছিলাম। দুর্ভাগ্যজনকভাবে, আকাশে মেঘ থাকায় গ্রহণ দেখার সৌভাগ্য হয়নি। তবে কিছুক্ষণ দেখেছি। দেশের অন্যান্য অংশের গ্রহণ দেখেছি লাইভ স্ট্রিমিংয়ে। বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করে সমৃদ্ধ হয়েছি।

মোদীর এই ছবির উপরেই কংগ্রেস লিখেছে, ‘মোদী এতটাই অবিচলিত। দেশ যখন জ্বলছে তখনও তিনি বহাল তবিয়তে।’

এনআরসি নিয়ে ভারত জুড়ে চলছে প্রতিবাদ। পুলিশের সাথে সংঘর্ষ হয়েছে বিক্ষোভকারীদের। সেটির দিকে ইঙ্গিত করেই প্রধানমন্ত্রীর সূর্যগ্রহণ দর্শন নিয়ে খোঁচা কংগ্রেসের।

গত সপ্তাহে ডিটেনশন ক্যাম্প প্রসঙ্গে মোদী বলেছিলেন, দেশে কোনো ডিটেনশন সেন্টার নেই।
মোদীর সেই দাবিকে নাকচ করে বৃহস্পতিবার সকালে একটি ভিডিও পোস্ট করেন কংগ্রেস নেতা রাহল গান্ধী। সেখানেও ব্যবহার করা হয়েছিল এই ‘ঝুটঝুটঝুট’ হ্যাশট্যাগ। সেই হ্যাশট্যাগ ব্যবহার করে এখানেও মোদীকে আক্রমণ করেছে কংগ্রেস।

তার ছবি নিয়ে সোশ্যাল মিডিয়ায় নানা ধরনের ট্রল, মিম মোদির নজর এড়ায়নি। তেমনি একটি মিম শেয়ার করে তিনি লিখেছেন, সুস্বাগতম…উপভোগ করুন।




সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply