নেতৃত্বে বদল এনেছে মুক্তিযুদ্ধ মঞ্চ

|

ডাকসুতে ভাঙচুর ও ভিপি নুরুল হকের ওপর হামলার ঘটনায় বিতর্কের মুখে রয়েছে ‘মুক্তিযুদ্ধ মঞ্চ’ নামের সংগঠনটি। এরই মধ্যে সংগঠনটির একাংশের সাধারণ সম্পাদক আল মামুনসহ ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। এই পরিস্থিতির মধ্যে সংগঠনটির ওই একাংশের নেতৃত্বে পরিবর্তন এসেছে। বুধবার বিকেলে এস এম জাকারিয়া ইসলামকে মঞ্চের ভারপ্রাপ্ত সভাপতি ও ইফতেখার আলম রিশাদকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে। তারা দুজনই ছাত্রলীগের সাবেক নেতা।

রোববার ডাকসু ভবনে ভাঙচুর ও ভিপি নুরুল হকের কক্ষে হামলার মামলায় আসামি হয়ে মুক্তিযুদ্ধ মঞ্চের এই অংশটির সভাপতি আমিনুল ইসলাম বুলবুল পলাতক। তিনি কেন্দ্রীয় ছাত্রলীগের সহসভাপতি ছিলেন। গত ১৭ ডিসেম্বর তাকে পদ থেকে অব্যাহতি দেয়া হয়। সংগঠনটির এই অংশের সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক মুক্তিযুদ্ধবিষয়ক উপসম্পাদক আল মামুন পুলিশের হাতে আটক রয়েছেন। এমন পরিস্থিতিতে জাকারিয়া ও ইফতেখারুল মঞ্চের নেতৃত্বে এলেন। এতদিন তারা মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় কমিটির সহসভাপতির দায়িত্ব পালন করছিলেন৷

মঞ্চের এই অংশটির কেন্দ্রীয় সভাপতি আমিনুল ইসলাম বুলবুল ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনেট মাহমুদ নিজেদের ফেসবুক অ্যাকাউন্টে কমিটিতে রদবদলের বিষয়টি জানিয়েছেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply