বাংলাদেশে শীর্ষ গুগল সার্চ তালিকায় স্থান হলো ডেঙ্গু ও জামালপুরের সাবেক ডিসির

|

সম্প্রতি শীর্ষ সার্চ ইঞ্জিন গুগল তাদের বার্ষিক ‘সার্চ ট্রেন্ড’ প্রকাশ করেছে। তাতে দেখা গেছে, ২০১৯ সালে বাংলাদেশে খেলা নিয়ে ব্যাপক আগ্রহ ছিল মানুষের। তাই এ বছর গুগলে বাংলাদেশের মানুষ বেশি খুঁজেছে বা তাদের কাছে আলোচিত ছিল খেলা-সংক্রান্ত সবকিছু।

২০১৯ সালের বাংলাদেশের সার্চ ট্রেন্ড বা সবচেয়ে বেশি খোঁজা হয়েছে এই তালিকাটি ‘সার্চেস’, ‘পিপল’ ও ‘নিউজ’—এই তিনটি ক্যাটাগরিতে প্রকাশ করেছে গুগল।

গুগলের ‘সার্চ ট্রেন্ড’ বলছে, ২০১৯ সালে বাংলাদেশ থেকে গুগলে সবচেয়ে বেশিবার সার্চ বা খোঁজা হয়েছে ‘পিপল’ ক্যাটাগরিতে এমন ব্যক্তিদের মধ্যে প্রথম তিনটি নামই ক্রিকেটারের। তাঁরা হলেন যথাক্রমে—সাকিব আল হাসান, মোহাম্মদ নাইম ও আফিফ হোসেন।

চতুর্থ নম্বরে আছে বলিউড অভিনেতা সাইফ আলী খানের মেয় সারা আলী খান। পাঁচে আছেন ‘শামজ ভাই’ নামক গায়ক।

‘নিউজ’ বিভাগে সার্চে শীর্ষ ৫টি বিষয় হলো, শিক্ষাবোর্ডের ফলাফল, সাইক্লোন ফনি, সাইক্লোন বুলবুল, ডেঙ্গু জ্বরের লক্ষণ এবং জামালপুরের ডিসি। সাধারণ ‘সার্চ’ বিভাগে প্রথম চারটি হলো ক্রিকেট বিষয়ক এবং পঞ্চমটি কোপা আমেরিকা।

বিশ্বে এ বছর ব্যবহারকারীরা গুগলে সবচেয়ে বেশি সার্চ করেছেন- রাগবি ওয়ার্ল্ড কাপ, হোয়াট ইজ এরিয়া ৫১, ক্রিকেট ওয়ার্ল্ড কাপ, গেম অব থ্রোনসের মতো বিষয়গুলো সবচেয়ে বেশি সার্চ করেছেন তারা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply