ভেঙে যাওয়া ব্রিজ মেরামত শুরু; লাগবে ১৫ ঘণ্টা

|

শরীয়তপুর প্রতিনিধি:

শরীয়তপুর চাঁদপুর সড়কের ভেঙে যাওয়া বেইলি সেতুর মেরামত কাজ শুরু হয়েছে। মঙ্গলবার দুপুর আড়াইটায় দিকে সড়ক ও জনপদ বিভাগের বেইলি সেতুর মেরামতকারী শ্রমিকরা কাজ শুরু করেন। মেরামত কাজ শেষ করতে ১২থেকে ১৫ ঘণ্টা সময় লাগতে পারে জানান তারা।

সড়ক ও জনপদ এবং স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে। বেনাপোল থেকে কয়লা বোঝাই একটি ট্রাক চট্টগ্রাম যাওয়ার পথে শরীয়তপুর-চাঁদপুর আঞ্চলিক সড়কের জাঝিহার পম সাজনপুর ব্রিজ পারাপারের সময় পাটাতন ভেঙে যায়। এতে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। ব্রিজের উভয় পাড়ে সৃষ্টি হয় যানজট। ছোট ছোট যানবাহন বিকল্প সড়ক ব্যবহার করে চলাচল করলেও ভারি যানবাহন সকাল থেকে আটকা পড়েছে। বুধবার সকালের দিকে এ যান চলাচল স্বাভাবিক হতে পারে বলে জানিয়েছে সড়ক ও জনপদ বিভাগ।

বেইলি মিস্ত্রি নুরুল হক বলেন, ভাঙা অংশে নতুন প্লেট বসানো হবে। এছাড়া পুরো ব্রিজে ঝালাই কাজ এবং নাট বল্টু লাগতে হবে। এতে আগামীকাল সকাল পর্যন্ত সময় লেগে যাবে।

সড়ক ও জনপদ বিভাগের উপ বিভাগীয় প্রকৌশলী ওয়াহিদুজ্জামান বলেন, শরীয়তপুর-চাঁদপুর সড়কের ৫টি বেইলি সেতুই ঝুঁকিপূর্ণ। প্রতিটি ব্রিজে সতর্কীকরণ সাইনবোর্ড লাগানো হয়েছে। যেখানে ৩টনের বেশি চলাচলের ওপর নিষেধাজ্ঞা রয়েছে। ট্রাকটিতে ৩০ টনে ওপরে মালামাল ছিল। তাই দুর্ঘটনা ঘটেছে। একটি প্রকল্পে অধীন ব্রিজগুলো নতুন করে আরসিসি গার্ডার ব্রিজে নির্মাণের কাজ শেষ পর্যায়ে রয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply