ভিপি নুরের বাবার আবেগী প্রশ্ন

|

‘মুক্তিযুদ্ধ মঞ্চ’ নামক একটি সংগঠনের একাংশের হামলায় ছেলের আহত হওয়ার খবর পেয়ে হাসাপাতালে ছুটে যান ডাকসু ভিপি নুরের বাবা ইদ্রিস হাওলাদার। সেখানে গিয়ে বেশ কিছু প্রশ্ন তুলেছেন তিনি।

আবেগ আপ্লুত নুরের বাবা বলেন, আমরা কি বাংলাদেশের নাগরিক না? তা হলে আমাদের ওপর কেন এই বারবার হামলা? কেন আমাদের নিয়ে অনধিকার চর্চা করা হয়?

হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে ইদ্রিস হাওলাদার বলেন, প্রধানমন্ত্রীর কাছে আমি ন্যায়বিচার চাই। যাতে করে বাংলার মাটিতে আর এ রকম কোনো ঘটনা না ঘটে।

নুরের বাবা তিনি বলেন, আমার ছেলে বাংলাদেশের নাগরিক। সেই অধিকারেই ভোটে সে ভিপি হয়েছে। তবু তার ওপর কেন বাবরার হামলা হয়? তাকে নিপীড়ন-নির্যাতন করা হয় কেন? এই তো পাঁচ-ছয় দিন আগেও তার ওপর নির্যাতন চালিয়ে আঙুল ভেঙে দিয়েছে ওরা। এরই মধ্যে তার পর তিনবার হামলা করা হয়েছে।

তিনি আরও বলেন, বাংলাদেশের ছাত্র সমাজের কাছে একটি গুরুত্বপূর্ণ পদ ডাকসু ভিপি। আমি বিনয়ের সঙ্গে প্রধানমন্ত্রীকে অনুরোধ করছি– তিনি যেন এর সঠিক বিচার করেন।

ভিপি নুরের দ্রুত সুস্থতা কামনা চেয়ে দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করেন ইদ্রিস হাওলাদার।

রোববার দুপুরে ডাকসু ভবনে নিজ কক্ষে হামলার শিকার হন ভিপি নুরুল হক নুর ও অনুসারীরা। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ‘মুক্তিযুদ্ধ মঞ্চ’ নামের একটি সংগঠনের দুই নেতাকে আটক করা হয়েছে। নুরদের অভিযোগ, মুক্তিযুদ্ধ মঞ্চের পাশাপাশি ছাত্রলীগের বেশ কিছু নেতাকর্মী হামলার ঘটনায় জড়িত ছিল। যদিও ছাত্রলীগের দাবি, বহিরাগতদের নিয়ে ক্যাম্পাসে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির ষড়যন্ত্র করেছিল ভিপি নুর।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply