ভারতে বিক্ষোভরত অভিনেত্রীকে আটক করে পুলিশের মারধর

|

নাগরিকত্ব আইন নিয়ে বিক্ষোভের সময়ে এক জন প্রাক্তন শিক্ষিকা ও অভিনেত্রীকে গ্রেফতার করে বেধড়ক মারধর করার অভিযোগ উঠেছে উত্তরপ্রদেশের পুলিশের বিরুদ্ধে। যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় ব্যাপক সমালোচনা শুরু হয়েছে।

লখনউয়ে নতুন নাগরিকত্ব আইনের বিরুদ্ধে যে বিক্ষোভ সমাবেশ হয়েছিল, তাতে যোগ দিয়েছিলেন অভিনেত্রী, প্রাক্তন শিক্ষিকা ও উত্তরপ্রদেশ কংগ্রেসের মুখপাত্র সাদফ জাফর। অভিযোগ, সেখান থেকেই তাঁকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পরেই মারধর করা হয় তাঁকে। জাফরকে কোথায় রাখা হয়েছে, তা নিয়ে জানতে চেয়েছেন পরিবারের সদস্যরা।

জাফরের মুক্তির দাবিতে সরব হয়েছেন চিত্র পরিচালক মীরা নায়ার। বিক্ষোভের সময় ফেসবুক লাইভে ছিলেন সাদফ জাফর। সেই সময়ের কয়েকটি ভিডিও সামনে এসেছে। বিক্ষোভের মধ্যে থেকে কয়েকজন পুলিশের দিকে ঢিল ছুড়ছিল এবং সহিংসতা ছড়িয়েছিল বলে প্রশাসনের তরফে দাবি করা হয়েছে। অথচ জাফরের একটি ভিডিও-তে দেখা যাচ্ছে, পুলিশের উদ্দেশে তিনি বলছেন, সহিংসতা হচ্ছে আর পুলিশ চুপ করে দেখছে। তাহলে হেলমেট পরে পুলিশ আছে কেন?

পরের ভিডিও-তে দেখা যাচ্ছে, সাদফ জাফর হেঁটে যাচ্ছেন। সেই সময়েই তাঁকে গ্রেফতার করে পুলিশ। জাফর পুলিশকে বলছেন, তাঁকে কেন গ্রেফতার করা হচ্ছে, যারা ঢিল ছুড়েছে, তাদের গ্রেফতার করা হচ্ছে না কেন? অভিযোগ, উত্তরপ্রদেশের পুলিশ সাদফ জাফরের কথা শোনেনি।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply