নুরদের ওপর হামলা: মুক্তিযুদ্ধ মঞ্চের মামুনসহ ২ জন আটক

|

মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের সাধারণ সম্পাদক মামুনসহ ২ জনকে গতরাতে রাজধানী থেকে আটক করেছে মহানগর গোয়েন্দা পুলিশ। আটককৃত অপরজন হলেন মুক্তিযুদ্ধ মঞ্চের ঢাবি শাখার সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত তূর্য।

সোমবার সকালে সচিবালয়ে নিজ কার্যালয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ডাকসু ভিপি নুরের ওপর হামলাকারীদের দলীয় পরিচয় যাই হোক তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন বলে জানান।

তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধ মঞ্চ সরাসরি আওয়ামী লীগের সাথে জড়িত নয়। হামলায় যার নাম এসেছে সে ছাত্রলীগ থেকে বহিস্কৃত।

ওবায়দুল কাদের জানান, এবিষয়ে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য স্বরাষ্টমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে। ডাকসু ভিপির ওপর হামলা নিন্দনীয় বলেও মন্তব্য করেন তিনি।

রোববার দুপুরে ডাকসু ভবনের নিজ কক্ষে ভিপি নুরুল হক নুরের ওপর হামলার ঘটনা ঘটে। এ সময় নুরের সঙ্গে থাকা ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও কয়েকটি কলেজের কয়েকজন ছাত্র আহত হন। ঘটনার প্রায় ৪৫ মিনিট পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রব্বানী নুরুসহ আহত ছাত্রদের ডাকসু ভবন থেকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

নুরের সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতাকর্মীরা জানায়, মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক মামুনের নেতৃত্বে মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মী ও ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের উপর হামলা চালায়।

এ ঘটনায় অন্তত ২৪ জন আহত হয় এবং ২ জনকে ঢাকা মেডিকেল কলেজের আইসিইউতে ভর্তি করা হয়।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply