ব্যক্তি মিডিয়াকে পর্যবেক্ষণ করা ভবিষ্যতের বড় চ্যালেঞ্জ: জিয়াউদ্দিন

|

প্রথাগত মিডিয়া, ডিজিটাল মিডিয়া এবং অন্যান্য মিডিয়া পরিমাপ করা যায়। কিন্তু যখন মিডিয়া ব্যক্তি পর্যায়ে চলে এসেছে, সকল ফেসবুক ব্যবহারকারী যখন মিডিয়া হয়ে উঠেছেন, তখন এদের পর্যবেক্ষণ এবং পরিমাপ করাটা গুরুত্বপূর্ণ। এখন প্রত্যেক ব্যক্তিই মিডিয়া। এই মিডিয়াকে পর্যবেক্ষণ করা ভবিষ্যতের বড় চ্যালেঞ্জ। এ মন্তব্য করেছেন মাস্টহেড পিআর ও টপ অব মাইন্ড এর প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী (সিইও) জিয়াউদ্দিন আদিল।

শুক্রবার ভারতের নয়াদিল্লির হোটেল সাংরিলায় অনুষ্ঠিত সার্কভূক্ত দেশগুলোর পিআর অ্যান্ড কর্পোরেট কমিউনিকেশনস সম্মেলনে তিনি এ কথা বলেন।

সম্মেলনের আয়োজন করে মিডিয়া গ্রুপ এক্সচেঞ্জ ফর মিডিয়া। দুই দিনব্যাপী আয়োজিত এই সম্মেলনে ডিজিটাল ও সোশ্যাল পিআর, পলিটিক্যাল পিআর এবং ভবিষ্যতে কমিউনিকেশন ইন্ডাস্ট্রিতে কৃত্রিম বুদ্ধিমত্তার সম্ভাবনার মতো গুরুত্বপূর্ণ বিষয় উঠে আসে।

ইনডিপেনডেন্ট কমিউনিকেশন কনসালটেন্ট অনুপ শরমার সঞ্চালনায় এই প্যানেল আলোচনায় অন্যদের মধ্যে ক্রসহেয়ার কমিউনিকেশনের সহ-প্রতিষ্ঠাতা স্তুতি জালান, অ্যালিসন পার্টনারের ব্যবস্থাপনা পরিচালক প্রনব কুমার, এভিয়ান উইয়ের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট গিরিস হারিয়া এবং কমউইসারের সহ-প্রতিষ্ঠাতা আমান আব্বাস অংশ নেন।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply