ফজলে হাসান আবেদের জানাজায় ঢল

|

ব্র্যাকের প্রতিষ্ঠাতা ফজলে হাসান আবেদের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়েছে। রাজধানীর আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত এই জানাজায় বিভিন্ন শ্রেণী পেশার মানুষের ঢল নামে।

রোববার দুপুর ১২ টা ৪৫ মিনিটে এই জানাজা শুরু হয়। এতে অন্যান্যের মধ্যে অংশ নেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। জানাজায় রাজনীতিবিদ, সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনের প্রতিনিধিরা অংশ নেন।

জানাজার পর আবেদের লাশ নিয়ে যাওয়া হয় বনানী কবরস্থানে। সেখানেই তাকে সমাহিত করা হবে।

এর আগে রোববার সকাল সাড়ে ১০টার আগে তার লাশবাহী কফিন আর্মি স্টেডিয়ামে নেয়া হয়। শুরুতেই রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে শ্রদ্ধা নিবেদন করা হয়।

রাষ্ট্রপতির পক্ষে মেজর আশিকুর রহমান এবং প্রধানমন্ত্রীর পক্ষে উপ সামরিক সচিব কর্নেল মো. সাইফুল্লাহ শ্রদ্ধা জানান।

এরপর জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী স্যার আবেদকে শ্রদ্ধা জানান। এরপর ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া, প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ সময় তার সঙ্গে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, বাহাউদ্দিন নাছিমসহ কয়েকজন কেন্দ্রীয় নেতা উপস্থিত ছিলেন।

পরে বিভিন্ন পোশার মানুষজন এই গুণীকে শেষ শ্রদ্ধা জানান। দুপুর সোয়া ১২ টা পর্যন্ত চলে শ্রদ্ধা নিবেদন চলে।

ফজলে হাসান আবেদ ৮৩ বছর বয়সে শুক্রবার রাত ৮টা ২৮ মিনিটে রাজধানীর একটি হাসপাতালে ইন্তেকাল করেন। তিনি মস্তিষ্কে টিউমারে আক্রান্ত হয়ে ২৮ নভেম্বর থেকে ওই হাসপাতালে ভর্তি ছিলেন।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply