তৃণমূলের ভাগ্য উন্নয়নে ভূমিকা রেখেছেন স্যার ফজলে হাসান আবেদ: ওবায়দুল কাদের

|

ব্রাকের প্রতিষ্ঠাতা ফজলে হাসান আবেদকে স্মরণ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নীরবে নিঃশব্দে স্যার ফজলে হাসান আবেদ তার কাজ করে গেছেন। তিনি চলে গেলেও তার অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে। তিনি তৃণমূল পর্যায়ে মানুষের ভাগ্য উন্নয়নে অনন্য ভূমিকা রেখেছেন।

রোববার সকালে রাজধানীর আর্মি স্টেডিয়ামে আবেদের মরদেহে শ্রদ্ধা নিবেদনের আগে তিনি এ কথা বলেন।

ফজলে হাসান আবেদ ৮৩ বছর বয়সে শুক্রবার রাত ৮টা ২৮ মিনিটে রাজধানীর একটি হাসপাতালে ইন্তেকাল করেন। তিনি মস্তিষ্কে টিউমারে আক্রান্ত হয়ে ২৮ নভেম্বর থেকে ওই হাসপাতালে ভর্তি ছিলেন।

আজ সকাল সাড়ে ১০টার আগে তার লাশবাহী কফিন আর্মি স্টেডিয়ামে নেয়া হয়। শুরুতেই রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে শ্রদ্ধা নিবেদন করা হয়।

রাষ্ট্রপতির পক্ষে মেজর আশিকুর রহমান এবং প্রধানমন্ত্রীর পক্ষে উপ সামরিক সচিব কর্নেল মো. সাইফুল্লাহ শ্রদ্ধা জানান।

এরপর জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী স্যার আবেদকে শ্রদ্ধা জানান। এরপর ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া, প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ সময় তার সঙ্গে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, বাহাউদ্দিন নাছিমসহ কয়েকজন কেন্দ্রীয় নেতা উপস্থিত ছিলেন।

পরে বিভিন্ন পোশার মানুষজন এই গুণীকে শেষ শ্রদ্ধা জানান। দুপুর ১২ টা পর্যন্ত শ্রদ্ধা নিবেদন চলবে। দুপুরে তাকে সমাহিত করা হবে।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply