পাকিস্তানে টেস্ট না খেলার সিদ্ধান্তে অনড় বিসিবি

|

টেস্ট নয় পাকিস্তানের মাটিতে শুধু টি-টোয়েন্টি সিরিজ খেলার সিদ্ধান্তে অনড় বিসিবি। নিরাপত্তা পরিদর্শকের সফর সংক্ষিপ্ত করার রিপোর্টের ভিত্তিতেই এমন সিদ্ধান্ত বলে জানিয়েছেন বিসিবি’র প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী। বিষয়টি পাকিস্তানকে ক্রিকেট বোর্ডকে বোঝাতে ব্যর্থ হলে সিদ্ধান্ত নেয়ার ভার পড়বে আইসিসি’র ওপর। এমন ইঙ্গিতই মিলছে বিসিবি থেকে।

বিসিবির এমন সিদ্ধান্ত যে খুশি নয় পাকিস্তান ক্রিকেট বোর্ড তা আর বলার অপেক্ষা রাখে না। পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান বলেন, বাংলাদেশের সঙ্গে সিরিজ হচ্ছে না বিষয়টা এমন নয়। আলোচনা চলছে। টি-টোয়েন্টি খেলতে তারা রাজি। তবে নিরপেক্ষ ভেন্যুতে টেস্টের প্রস্তাব বিবেচনার কোনো সুযোগ নেই আমাদের।

কিন্তু, পাকিস্তানে শুধুমাত্র টি-টোয়েন্টি সিরিজ খেলার সিদ্ধান্তে অনড় বিসিবি। বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন জানিয়েছেন, তিন টি-টোয়েন্টি ও দুই টেস্টের সিরিজের প্রস্তাব ছিল পিসিবির পক্ষ থেকে। কিন্তু পাকিস্তানে নিরাপত্তা পর্যবেক্ষণে যাওয়া বিশেষ দলের পরামর্শেই নিরপেক্ষ ভেন্যুতে টেস্ট খেলতে চায় বিসিবি।

আগামী ২৩, ২৫ ও ২৭ জানুয়ারি লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়ার কথা টি-টোয়েন্টি সিরিজের ম্যাচগুলো। সিরিজের আগে পাকিস্তানে নিরাপত্তা পর্যবেক্ষণে যায় বিশেষ দল। তাদের রিপোর্টেই ছিলো সফর সংক্ষিপ্ত করার পরামর্শ। কেননা, টি-টোয়েন্টি হলে যে সিরিজ এক সপ্তাহে শেষ করা সম্ভব, টেস্ট যুক্ত হলে সময় লাগবে প্রায় এক মাস।

বিষয়টি পাকিস্তানকে বোঝাতে চেষ্টা করে যাচ্ছে বিসিবি। শেষ পর্যন্ত পিসিবি যদি রাজি না হয় বাংলাদেশের প্রস্তাবে, তখন বল গড়াবে আইসিসির কোর্টে। টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে দুই টেস্টের ভাগ্য নির্ধারণ করবে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাই।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply