বিমান চুরি করে নিয়ে যাওয়ার সময় ধাক্কা খেলো বাড়িতে, ধরা পড়লো কিশোরী!

|

বিমান চুরির চেষ্টা! তাও আবার কোনো বাধা ছাড়াই বিমানবন্দর ঢুকে এমন কাণ্ড! অবাক হওয়ার মতোই বিষয়। অবাক হওয়ার মতো আরও তথ্য আছে। চুরির চেষ্টা করেছে সে একজন কিশোরী, বয়স মাত্র ১৭ বছর।

আরও মজার তথ্য হলো কিশোরী নিজে গাড়ি চালানোও জানে না। বিমান চালানোর প্রশিক্ষণ থাকা তো দূরে থাক। কিন্তু কোনো কিছুই তার পথে বাধা হতে পারেনি।

গত বুধবার সকালের ঘটনা এটি। যুক্তরাষ্ট্রের ক্যালিফরনিয়ায় একটি বিমানবন্দরে ঢুকে পার্কিং করে রাখা একটি বিমানে ওঠে পড়ে সে। এরপর কোনোভাবে বিমানের একটি ইঞ্জিনও চালু করে ফেলে! চলতে শুরু করে বিমান। কিন্তু আকাশে না ওড়ে মাটিতেই চলছি সেটি।

নতুন চালক কোনো কিছু বুঝে ওঠার আগে বিমান দ্রুত গতিতে গিয়ে আঘাত করে বিমানবন্দরের সীমানাায় থাকা লোহার বেড়ায়। সেই বেড়া বেধ করে বিমানটি গিয়ে আঘাত করে কাছাকাছি থাকা একটি বাড়ির ভবনে। এরপর থেমে গেলেও ভবন এবং বিমান দুটোরই বড় ধরনের ক্ষয়ক্ষতি হয়েছে।

ততক্ষণে নিরাপত্তাকর্মীরা কিশোরীকে আটক করেন। ফ্রেসনো ইয়োসেমাইট আন্তর্জাতিক বিমাবন্দরের কর্তৃপক্ষ জানিয়েছেন, মেয়েটি কিছুটা অস্বাভাবিক আচরণ করছিলো। তাকে আটক রাখা হয়েছে।

কিশোরীর মা জানান, আগের রাতে হুট করে কিছু না বলে বাসা থেকে বের হয়ে যায়। এরপর আর মেয়েকে খুঁজে পাননি। পরে পুলিশের মাধ্যমে জানতে পারেন তাকে আটক করা হয়েছে। বিমানবন্দর কর্তৃপক্ষ ঘটনাটি তদন্ত করছে।

সূত্র: সিএনএন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply