দ্রাবিড় পুত্রের ডাবল সেঞ্চুরি

|

ভারতীয় ক্রিকেটের ব্যাটিং স্তম্ভ বলা হতো তাকে। বিপর্যয়ের মুখে প্রতিরোধের দেয়াল গড়াতে তার জুড়ি ছিল না। অবসরের পর ভারতের ক্রিকেটের ভবিষ্যৎ তুলে দেওয়া হয়েছিল তার হাতে। বলা হচ্ছে রাহুল দ্রাবিড়ের কথা। এর মাঝেই অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতিয়ে এনেছেন দ্রাবিড়। এখন ভারতের জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধানের দায়িত্ব পালন করছেন তিনি। এবার ২২ গজে আলো ছড়াচ্ছে দ্রাবিড় পুত্র সামিত। ক’দিন আগেই হাঁকিয়েছে ডাবল সেঞ্চুরি।

গত পরশু কর্ণাটক রাজ্যের অনূর্ধ্ব-১৪ ক্রিকেটে ধারওয়ার অঞ্চলের বিপক্ষে ম্যাচ ছিল সহসভাপতি একাদশের। সে দলের অধিনায়ক সামিত প্রথম ইনিংসে ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছে। সামিতের ২৫০ বলে ২০১ রানের ইনিংসে ছিল ২২টি চার। এখানেই থামেনি সামিত। বল হাতে ২৬ রানে নিয়েছেন ৩ উইকেট! পরে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে আবারও শাসন করেছে বোলারদের। অমীমাংসিত ম্যাচে খেলা শেষ হওয়ার আগে ৯৪ রানে অপরাজিত ছিল সামিত।

২০১৫ সাল থেকে স্কুল ক্রিকেটে খ্যাতি কুড়াচ্ছে ডানহাতি ব্যাটসম্যান সামিত দ্রাবিড়। অনূর্ধ্ব-১২ ক্রিকেট দিয়ে আলোচনায় এসেছিল। মাল্য অদিতি আন্তর্জাতিক বিদ্যালয়ের হয়ে তিন ম্যাচে পঞ্চাশ করেছিল সামিত। তিন ম্যাচেই তার দল জয় পেয়েছিল। ২০১৮ সালে অনূর্ধ্ব-১৪ ক্রিকেটেও সেঞ্চুরি পেয়েছিল সামিত। সেবারও স্কুলের হয়ে খেলা সামিতের দেড়শ’ রানের ইনিংসে বিবেকানন্দ স্কুলকে ৪১২ রানে হারিয়েছিল তার দল।

সামিতের এমন ধারাবাহিকতায় দ্রাবিড় ভক্তরা আশাবাদী হয়ে উঠতেই পারেন, আরও একজন ‘দ্যা ওয়াল’র আগমন ঘটতে যাচ্ছে ভারতীয় ক্রিকেটে।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply