তারা একটা ‘জাম্বো জেট’ মার্কা কমিটি করেছিল: ওবায়দুল কাদের

|

ওবায়দুল কাদের। ফাইল ছবি।

বিএনপিতে কোনো গণতন্ত্রের চর্চা নেই। তাই তারা দেশের গণতন্ত্রের তাৎপর্য বুঝতে পারছে না বলে মনে করেন আওয়ামী লীগের পুনর্নির্বাচিত সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার ধানমন্ডির আওয়ামী লীগ অফিসে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, তাদের নিজেদের দলে কোনো গণতন্ত্র নেই। যিনি বলেছেন ফখরুল সাহেব তিনি তো আমার এক বছর আগেই দায়িত্ব নিয়েছেন। এখন এটা কত বছরের কমিটি, কেউ জানে না। কবে হবে তাদের জাতীয় কাউন্সিল। কোনো জেলা, উপজেলা, ইউনিয়ন সম্মেলন হয় না। একটা কমিটি করেছিল তাও ‘জাম্বো জেট’ মার্কা। ৫০১ জনের কমিটি। সেই এক চরম হট্টগোল, বিশৃঙ্খলা। তারপর তাদের আর কোনো কমিটি মিটিং নেই। আওয়ামী লীগের প্রতি দুই মাসে একবার ওয়ার্কিং কমিটির মিটিং বসে, প্রত্যেক মাসেই একবার সম্পাদকমণ্ডলীর মিটিং বসে।

শনিবার বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগের ২১-তম কাউন্সিলে জাতির জন্য কোনো দিকনির্দেশনা ছিল না। গণতন্ত্রহীনতা থেকে উত্তরণের পথ দেখাতে পারেনি দলটি। এর কড়া জবাবই দিলেন ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের আরও বলেন, আওয়ামী লীগের নেতৃত্ব নির্বাচন আপনারা দেখেছেন কীভাবে হয়েছে। বিএনপির নিজেদের দলেই গণতন্ত্রের চর্চা নেই, তারা দেশের গণতন্ত্রের অর্থ, তাৎপর্য কীভাবে বুঝবে। গণতন্ত্র আছে, থাকবে।

তিনি বলেন, আমাদের নেত্রী উন্নয়ন করছেন। আওয়ামী লীগ উন্নয়নের সাথে আচরণ যুক্ত করে জনগণকে খুশি করবে।

আওয়ামী লীগের মূল প্রতিশ্রুতি নির্বাচনী ইশতেহার বাস্তবায়ন বলে উল্লেখ করেন ওবায়দুল কাদের। জনগণের কাছে যে অঙ্গীকার করেছিলেন তা বাস্তবায়নের কাজ করবেন বলে জানান তিনি। বলেন, আগামী নির্বাচনের আগে ওয়াদাগুলো বাস্তবায়ন করা হবে। এগুলোই আমাদের চ্যালেঞ্জ।

আগামী ১০ মার্চের মধ্যে সকল মেয়াদোত্তীর্ণ কমিটি গঠন করার কথা জানান আওয়ামী লীগের পুনর্নির্বাচিত সাধারণ সম্পাদক। বলেন, পুরো কমিটি দুয়েকদিনের মধ্যে হয়ে যাবে। সদস্যদের মধ্যে নতুন মুখ আসবে।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply