রাশিয়াকে দেয়া চার বছরের নিষেধাজ্ঞা অগ্রহণযোগ্য: পুতিন

|

MOSCOW, RUSSIA - MAY,30 (RUSSIA OUT) Russian President Vladimir Putin gestures during the awarding ceremony of the Parental Glory Order at the Grand Kremlin Palace in Moscow, Russia, May,30, 2019. Vladimir Putin presented the Order of Parental Glory to families with seven and more children as a part of celebration of upcoming International Children's Day. Photo by Mikhail Svetlov/Getty Images

বিশ্ব এন্টি-ডোপিং এজেন্সি -ওয়াডা’র রাশিয়াকে দেয়া চার বছরের নিষেধাজ্ঞাকে অগ্রহণযোগ্য বলেছেন দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। মস্কোয় পুতিন এটিকে রাজনৈতিক ষড়যন্ত্র এবং অবিচার বলে মন্তব্য করেন।

তিনি মনে করেন, যারা ব্যক্তিগতভাবে ডোপ নিয়েছেন তাদেরকে নিষিদ্ধ করতে পারতো ওয়াডা। কিন্তু, সেটি না করে আর্ন্তজাতিক ক্রীড়া থেকে পুরো দেশটিকেই নিষিদ্ধ করেছে তারা। পুতিন তাঁর বাৎসরিক সংবাদ সম্মেলনে দেশ-বিদেশের প্রায় এক হাজার ন’শো সাংবাদিকের সামনে এটিকে যুক্তরাষ্ট্রের ষড়যন্ত্র বলে ইঙ্গিত করেন।

এদিকে, রাশিয়ার এন্টি-ডোপিং এজেন্সি রুসাডা’র কথায় পুতিনের প্রতিধ্বনি। সংস্থাটি বলছে ১০ থেকে ১৫ দিনের মধ্যে তাঁরা ওয়াডার দেয়া চার বছরের নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করবে। নিষেধাজ্ঞা বলবৎ থাকলে আগামি চার বছর কোন স্পোর্টস ইভেন্ট আয়োজন ও অংশ নিতে পারবে না রাশিয়া।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply