প্রথম ধাপে দল পাননি মুশফিক

|

এ পর্যন্ত মাত্র ছয়জন বাংলাদেশি ক্রিকেটার পেয়েছেন আইপিএলের স্বাদ— সাকিব আল হাসান, মাশরাফী বিন মোর্ত্তজা, মোস্তাফিজুর রহমান, তামিম ইকবাল, মোহাম্মদ আশরাফুল ও আবদুর রাজ্জাক। এবার এই তালিকায় নাম উঠার সমূহ সম্ভাবনা ছিল উইকেটরক্ষক-ব্যাটসম্যান মুশফিকুর রহিমের। বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে মুশফিককে নিয়েই যা একটু আগ্রহ দেখিয়েছিল ভারতীয় ফ্র্যাঞ্চাইজিগুলো। সবশেষ ভারত সফরেও মুশিকে নিয়ে উচ্ছ্বাস দেখা গেছে ভারতীয়দের মধ্যে।

কিন্তু আইপিএলের নিলামের প্রথম ধাপে কোনো দলই নেয়নি মুশফিককে। নিলামে বাংলাদেশের পাঁচ ক্রিকেটারকে হাতুরির নিচে রাখা হয়েছিল। দল পাওয়ার সম্ভাবনা বেশি থাকলেও অবিক্রিত থেকে যান মুশফিক। তবে, এবারের আইপিএল নিলামের জন্য নিজের নামই নিবন্ধন করেননি মুশফিক। তবে, ফ্র্যাঞ্চাইজিগুলোর আগ্রহেই তার নাম ওঠেছিল নিলাম তালিকায়।

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর থেকেই দারুণ ব্যাট করেছেন মুশফিক। শ্রীলঙ্কায় ত্রিদেশীয় সিরিজ, সবশেষ ভারতের মাটিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মুশফিকের পারফরম্যান্স চোখে পড়েছে আইপিএলের ফ্র্যাঞ্চাইজিগুলোর। আর চলমান বিপিএলে ব্যাট হাতে দুর্দান্ত ছন্দে আছেন মুশি। নিজের সবশেষ ম্যাচে করেছেন ৯৬ রান। রাজশাহী রয়্যালসের বিপক্ষে তার ৫১ বলের ইনিংসে ছিল ৯টি চার আর ৪টি ছক্কার মার।

ফলে, প্রথম ধাপে অবিক্রীত থাকলেও শেষ পর্যন্ত মুশফিককে কোনো একটি ফ্র্যাঞ্চাইজি ঠিকই লুফে নিতে পারে।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply