কুমিল্লার নিমসারে অর্ধশতাধিক দোকান উচ্ছেদ

|

কুমিল্লা ব্যুরো
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে কুমিল্লার বুড়িচং উপজেলার নিমসার বাজারে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। হাইকোর্টের রিট পিটিশন রায়ের প্রেক্ষিতে নিমসার জুনাব আলী কলেজ সংলগ্ন সড়ক ও জনপদ অধিদপ্তরের ভুমিতে অবৈধ দোকানঘর ও স্থাপনা উচ্ছেদের নোটিশে এ উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করা হয়।

বৃহস্পতিবার দুপুরে এ অভিযানের নেতৃত্ব দেন বুড়িচং উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরুল হাসান। অভিযানে অবৈধভাবে গড়ে উঠা অন্তত অর্ধশতাধিক দোকান ঘর উচ্ছেদ করা হয়।

জানা যায়, ঢাকা চট্টগ্রাম-মহাসড়কের কুমিল্লার বুড়িচং উপজেলার ঐতিহ্যবাহী নিমসার বাজারের নির্দিষ্ট স্থানে না বসে, সড়কের দু’পাশে অবৈধ স্থাপনা তৈরি করে ব্যবসা পরিচালনা করে আসছিলো স্থানীয় একটি অসাধু মহল। এ নিয়ে অতীতে কয়েকবার উচ্ছেদ অভিযান পরিচালনা করলেও পুনরায় স্থানটি অবৈধভাবে দখল করে নেয় একটি মহল । বিগত সময়ে এই স্থানটিতে বাজার থাকার কারণে শিক্ষার্থীরা চলাচলে ব্যপক সমস্যার সম্মুখীন হতে হয়।

উচ্ছেদ অভিযানে উপস্থিত ছিলেন বুড়িচং উপজেলার সহকারী কমিশনার (ভুমি) তাহমিদা আক্তার, সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী ড. মোঃ আহাদ উল্লাহ, বুড়িচং থানার অফিসার ইনচার্জ আকুল চন্দ্র বিশ্বাসসহ বাজার কমিটির সদস্যবৃন্দ।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply