২০১৯ বিশ্বকাপে ভারতের পরিকল্পনায় ভুল ছিল: যুবরাজ

|

২০১৯ ওয়ানডে বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে হেরে বিদায় নেয় ভারত। অথচ আইসিসির বৈশ্বিক টুর্নামেন্ট শুরুর আগে হট ফেভারিট ছিল তারা। দলের এমন ব্যর্থতার নেপথ্যে সাবেক ভারতীয় অলরাউন্ডার যুবরাজ সিং বলছেন, বিশ্বকাপে টিম ইন্ডিয়ার পরিকল্পনায় ভুল ছিল।

তিনি বলেন, বিশ্বকাপের আগে আম্বাতি রায়ডুকে দল থেকে ছেঁটে ফেলা হয়।যেভাবে তাকে বাদ দেয়া হয়, সেটা খুবই হতাশাজনক ছিল। বিশ্বকাপের আগে এক বছর ধরে চার নম্বরে ব্যাট করত সে। নিউজিল্যান্ড সফরে সবশেষ ম্যাচে ৯০ রানের ঝলমলে ইনিংস খেলে ও। এরপর দেশের মাটিতে অস্ট্রেলিয়া সিরিজ এবং ইংল্যান্ডে বিশ্বকাপ। ওকে বাদ দেয়া ভুল হয়েছিল।

২০১১ বিশ্বকাপ জিতেছিল ভারত। সেবার সেরা ক্রিকেটার হন যুবি। তার মতে,বিশ্বকাপের জন্য বিজয় শঙ্কর ও রিশভ পন্থকে বাছাই করা ভুল সিদ্ধান্ত ছিল। কারণ হিসেবে তিনি বলেন, তাদের কারো কোনো অভিজ্ঞতা ছিল না। বিজয় বিশ্বকাপের আগে মাত্র পাঁচটা ম্যাচ খেলেছিল। পন্থও মাত্র কয়েকটা ম্যাচ খেলেছিল। তো কীভাবে আশা করেন, ওরা বড় ম্যাচে পারফর্ম করবে?

সেই সঙ্গে সেমিতে মেন ইন ব্লুদের ব্যাটিংঅর্ডার নিয়েও প্রশ্ন তোলেন যুবরাজ।মহেন্দ্র সিং ধোনি কেন সাত নম্বরে ব্যাটিংয়ে নামেন, সেটা অদ্যাবধি বুঝতে পারছেন না তিনি।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply