মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে বিজয় দিবস পালিত

|

আহমাদুল কবির, মালয়েশিয়া:
মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে মহান বিজয় দিবস পালন করা হয়েছে। স্থানীয় সময় সকাল ৯টায় বাংলাদেশ দূতাবাসে জাতীয় সংগীত গেয়ে পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠান সূচনা হয়।
জাতীয় পতাকা উত্তোলন করেন হাইকমিশনার শহীদুল ইসলাম। পতাকা উত্তোলন শেষে বীর শহীদদের রূহের মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।

এরপর সকাল সাড়ে ৯ টায় হাইকমিশনের হলরোমে হাইকমিশনার মহ.শহীদুল ইসলামের সভাপতিত্বে ও কাউন্সিলর (২) মো: হেদায়েতুল ইসলামের উপস্থাপনায় বিজয় দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনার শুরুতে রাষ্ট্রপতির বাণী পাঠ করেন, ডেপুটি হাইকমিশনার ওয়াহিদা আহমেদ, প্রধান মন্ত্রীর বাণী পাঠ করেন, শ্রম কাউন্সিলর মো: জহিরুল ইসলাম, পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ করেন, কাউন্সিলর (পাসপোর্ট ও ভিসা) মো: মশিউর রহমান তালুকদার, পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন, কাউন্সিলর (বাণিজ্যিক) মো: রাজিবুল আহসান।

আলোচনা সভায় হাইকমিশনার মহ. শহীদুল ইসলাম জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সশ্রদ্ধ চিত্তে স্মরণ করেন। সেইসঙ্গে তিনি জাতীয় চার নেতাসহ মুক্তিযুদ্ধের সংগঠক ও বীর মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে তার বক্তব্যে আরোও বলেন, বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অফুরন্ত সম্ভাবনার হাতছানিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশের অর্থনীতি। নিম্নমধ্যম আয়ের কাতারে শামিল হয়েছে ২ বছর আগেই। গত ৪৮ বছরে অর্থনৈতিক-সামাজিক সূচকগুলোয় অনেক ইতিবাচক পরিবর্তন হয়েছে।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন, হাইকমিশনের প্রতিরক্ষা উপদেষ্টা কমোডর মোস্তাক আহমেদ, প্রথম সচিব কন্স্যুলার মো: মাসুদ আহমেদ, প্রথম সচিব পলিটিক্যাল রুহুল আমিন, শ্রম সচিব দ্বিতীয় ফরিদ আহমেদ, মুক্তিযোদ্ধা, রাজনৈতিক, সামাজিক ও কমিউনিটি নেতারাসহ কমিশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply