শরীয়তপুরে দুদকের গণশুনানি অনুষ্ঠিত

|

শরীয়তপুর প্রতিনিধি:

শরীয়তপুরে দুর্নীতি দমন কমিশনের(দুদক) ১৩৮ তম গণশুনানি অনুষ্ঠিত হয়েছে। সকাল ১০টায় সদর উপজেলা মিলনায়তন কক্ষে শুরু হয়ে দুপুর ২ টা পর্যন্ত চলে এ কার্যক্রম।

সদর উপজেলা পরিষদ চত্বরে বুথ বসিয়ে চলতি মাসের ২ তারিখ থেকে লিখিত অভিযোগ গ্রহণ করা হয়। এতে ৪৩ অভিযোগ জমা পড়ে যার মধ্যে যাচাই বাছাই শেষে ৩৬টি অভিযোগের শুনানি হয় আজ।

সরকারের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, জন প্রতিনিধি ও সুশীল সমাজের লোকজনের উপস্থিতি কানায় কানায় ভর্তি ছিল মিলনায়তন কক্ষটি। অধিকাংশ অভিযোগকারীই উপস্থিত ছিলেন না। কয়েকজন অভিযুক্তও অনুপস্থিত ছিলেন। যারা উপস্থিত ছিলেন তাদের অভিযোগগুলো মুখ থেকে শোনা হয় এবং অভিযুক্তদের তা খণ্ডানোরও সুযোগ দেয়া হয়। জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন ও দুদকের জেলা কমিটির সহযোগীতায় একটি সফল গণশুনানি সম্পন্ন হয়েছে।

অনুষ্ঠান শেষে দুদকের কমিশনার ড. মোঃ মোজাম্মেল খান বলেন, যথাযথ তথ্য প্রমাণের অভাবে আজের গণশুনানিতে কাউকে শাস্তি দেয়া যায়নি। তবে প্রতিটি অভিযোগ গুরুত্ব সহকারে নেয়া হয়েছে। পরবর্তীতে এগুলোর অনুসন্ধান করা হবে। যার যার অবস্থান থেকে দুর্নীতি প্রতিরোধে এগিয়ে আসার আহবান জানান তিনি।

জেলা প্রশাসক কাজী আবু তাহেরের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন দুদকে কমিশনার (অনুসন্ধান) ড. মো মোজাম্মেল খান। এছাড়া উপস্থিত ছিলেন পুলিশ সুপার আব্দুল মোনেম, দুদকের বিভাগীয় পরিচালক মো আক্তার হোসেন ও উপ বিভাগীয় পরিচালক মো আবুল কালাম আজাদ।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply