খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ: দেশের বিভিন্নস্থানে বিএনপির বিক্ষোভ

|

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ হওয়ায় দেশের বিভিন্নস্থানে বিক্ষোভ-সমাবেশ করেছেন দলটির নেতাকর্মীরা। কয়েক জায়গায় পুলিশের বাধায় পণ্ড হয়ে যায় তাদের কর্মসূচি।

সিলেটে নগরীর কোর্ট পয়েন্ট থেকে মিছিল বের করা চেষ্টা করলে বাধা দেয় পুলিশ। পরে তালতলা সড়কে ঝটিকা মিছিল করেন তারা। এসময় কিছুক্ষণ সড়ক অবরোধ করে রাখেন ক্ষুব্ধ নেতাকর্মীরা। পরে নগরীর সুরমা পয়েন্টে সমাবেশ করার সময় একটি ককটেলের বিস্ফোরণ ঘটে। তিন নেতাকর্মীকে আটকের অভিযোগ করেছে বিএনপি।

বগুড়ায় দুপুরে আদালত এলাকা থেকে বিক্ষোভ মিছিল বের করে বিএনপি। এতে অঙ্গ সংগঠনের নেতাকর্মীরাও অংশ নেন। পরে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ হয়। উচ্চ আদালতের ওপর সরকারের হস্তক্ষেপের অভিযোগ করেন ব্ক্তারা।

খুলনায় সকাল থেকে দলীয় কার্যালয়ের সামনে জড়ো থাকেন বিএনপি নেতাকর্মীরা। জামিন আবেদন খারিজের খবরে দুপুরে বিক্ষোভ মিছিল বের করতে চাইলে বাধা দেয় পুলিশ। পরে সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা অবিলম্বে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবি জানান।

খালেদা জিয়ার জামিন আবেদন খারিজের খবরে জামালপুরে দলীয় কার্যালয়ের সামনে সড়ক অবরোধ করেন বিএনপি নেতাকর্মীরা। তারা অভিযোগ করেন, সরকারের নির্দেশে জামিন পাননি খালেদা জিয়া।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply